বিজ্ঞাপন

সিলেটে বাণিজ্যে নারী উদ্যোক্তাদের সহায়তা বিষয়ক কর্মশালা

September 9, 2018 | 9:50 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিলেট: সিলেটে রফতানি বাণিজ্যে নারী উদ্যোক্তাদের সহায়তা ও বাংলাদেশ ট্রেড পোর্টালের উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ সেপ্টেম্বর) সকালে সিলেট চেম্বারের কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের বাংলাদেশ রিজিওনাল কানেক্টিভিটি প্রজেক্ট-১ এবং দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে আয়োজিত বিভাগীয় এই কর্মশালায় বক্তারা বলেছেন, আমদানী-রফতানি বাণিজ্যে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং ব্যবসা সম্প্রসারণে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হলে আমলাতান্ত্রিক বাধাগুলো প্রথমে দূর করতে হবে। তাহলে আমদানী-রফতানি বাণিজ্যে নারীদের অংশগ্রহণ ব্যাপকভাবে বৃদ্ধি পাবে।

বিজ্ঞাপন

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হামিদুর রহমান খান।

কর্মশালায় প্রতিবেদন উপস্থাপন করেন বাংলাদেশ রিজিওনাল কানেক্টিভিটি প্রকল্প-১ এর পরিচালক ও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হেমায়েত উদ্দিন, প্রজেক্ট ম্যানেজার ড. মো. মাহমুদুর রহমান ও ওয়ার্ল্ড ব্যাংকের কনসালটেন্ট ফুয়াদ এম খালিদ হোসেন।

বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, সুনামগঞ্জ চেম্বারের পরিচালক জি. এম. তাসহিজ, সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়।

বিজ্ঞাপন

কর্মশালায় সিলেট বিভাগীয় পর্যায়ের বিভিন্ন সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী ও নারী উদ্যোক্তারা অংশ নেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন