বিজ্ঞাপন

সিসি টিভির আওতায় আসছে কক্সবাজার

December 29, 2017 | 3:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কক্সবাজার

বিজ্ঞাপন

কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে বসানো হচ্ছে সিসি টিভি। প্রথম পর্যায়ে  গুরুত্ব অনুসারে শহরটিতে ১৫০ সিসি টিভি বসানো হবে বলে স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার ড. ইকবাল হোসেন বলেন, ‘পর্যটন নগরী কক্সবাজারকে সুরক্ষিত করতে সিসি টিভি বসানোর উদ্দ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ২৫ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘শহরের লিংক রোড থেকে কলাতলী, লিংক রোড় বিড়িআর ক্যাম্প থেকে হলিডের মোড় আর বৌদ্ধ মন্দির সড়ক থেকে জলিলের দোকান হয়ে কলাতলী পর্যন্ত প্রথমে ১৫০ টি সিসি টিভি বসানো হবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, ‘১৫ লাখ টাকা ব্যয়ে একতলা কন্ট্রোল রুমটি নির্মাণ করা হবে। আমরা জানুয়ারি মাসের মধ্যে এর নির্মাণ কাজ শেষ করতে পারব।’

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল বলেন, ‘শহরকে সিসি টিভি’র আওতায় আনতে যে ২৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের মধ্যে রয়েছে হোটেল-মোটেল-রেস্তোরা ব্যবসায়ী, ব্যাংক বীমার কর্মকর্তা, স্বর্ণ ব্যবসায়ী, চেম্বার অব কর্মাসের সদস্য, নাগরিক সমাজের প্রতিনিধিসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা রয়েছে।

সারাবাংলা/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন