বিজ্ঞাপন

সুপ্রিমকোর্ট বারে বিএনপির নিরঙ্কুশ জয় 

March 23, 2018 | 9:51 am

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নিবার্চনে ২০১৮-২০১৯ সেশনে সভাপতি- সম্পাদকসহ ১৪টি পদের মধ্যে ১০টি পদে জয়লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল।  অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সহ-সম্পাদকসহ ৪টি পদে জয়লাভ করেছে।

শুক্রবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান হলে নির্বাচনের এ ফল ঘোষণা করেন নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

সভাপতি পদে নীল প্যানেলের অ্যাডভোকেট জয়নুল আবেদীন ৫৪ ভোট বেশি পেয়ে আবারো বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২ হাজার ৩৬৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাদা প্যানেলের অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২ হাজার ৩১৫টি।

বিজ্ঞাপন

সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ৪৪১ ভোট বেশি পেয়ে টানা ষষ্ঠ বারের মতো বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাদা প্যানেলের অ্যাডভোকেট এস কে মো. মোরসেদ।

বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল থেকে সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভুইয়া, এম গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, সদস্য পদে মাহফুজ বিন ইউসুফ, সাইফুর আলম মাহমুদ, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

অপরদিকে সাদা প্যানেল থেকে সহ-সম্পাদক পদে মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদস্য ব্যারিস্টার আশরাফুল হাদী, শাহানা ও শেখ মোহাম্মদ মাজু মিয়া জয়লাভ করেছেন।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের দুই দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়।

মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিহুজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যের নির্বাচন পরিচালনা উপকমিটি নির্বাচন পরিচালনা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন