বিজ্ঞাপন

সুবর্ণচরে গণধর্ষণ: দ্রুত বিচারসহ ছয় দফা দাবি

January 11, 2019 | 9:45 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নোয়াখালীর সুবর্ণচরের গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় দোষীদের দ্রুত বিচারসহ ছয় দফা দাবি জানিয়েছে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট।

শুক্রবার ( ১১ জানুয়ারি ) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

জোটের আহ্বায়ক শিবলী হাসান এই ছয় দফা দাবি তুলে ধরেন । তিনি বলেন, ধর্ষকদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি, ধর্ষণের শিকার নারীকে দ্রুত ঢাকায় এনে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে স্থানান্তর, ওই নারী ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করা, সব আসামিকে গ্রেফতার, ৯০ দিনের মধ্যে মামলার রায় ঘোষণা করতে হবে।

বিজ্ঞাপন

এছাড়া সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরজুবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ চৌধুরী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা রুহুল আমিনকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবিও জানান তিনি।

উল্লেখ্য রোববার ( ৩০ ডিসেম্বর ) রাতে নোয়াখালির সুবর্ণচরের চরজুবলী ইউনিয়নের মধ্যম বাগ্যা গ্রামের সোহেল , হানিফ , স্বপন , চৌধুরী , বেচু , বাসু , আবুল , মোশারেফ ও ছালাউদ্দিন ৪০ বছর বয়সী ৪ সন্তানের মা এক নারীর বসতঘর ভাঙচুর করে। এক পর্যায়ে তারা ওই নারীর স্বামী ও সন্তানকে বেঁধে রেখে রাতে নারীকে ঘরের বাইরে নিয়ে গণধর্ষণ করে। পরদিন ওই নারী ও তার স্বামীকে ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনাতে ভুক্তভোগীর স্বামী ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

নোয়াখালী গোয়েন্দা পুলিশের ( ডিবি ) ওসি আবুল খায়ের বলেন, সুবর্ণচরের গৃহবধু ধর্ষণ মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে ও বাকিদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ঘটনায় জড়িত কাউকে ছাড়া দেওয়া হবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন