বিজ্ঞাপন

সুষ্ঠু নির্বাচন না করতে পারলে পদত্যাগ করুন: সুপ্রিমকোর্ট বার

July 22, 2018 | 3:59 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আসছে ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করতে না পারলে নির্বাচন কমিশনারদের পদত্যাগ দাবি করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।

রোববার (২২ জুলাই) দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম অন্তত এই তিন সিটি নির্বাচনে কমিশন নিরপেক্ষ ভুমিকা রাখবে। আমরা দেখতে চেয়েছিলাম তারা একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবেন। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় বিভিন্ন পত্র পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি, সরকারি দলের বাইরে অন্যান্য দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আইন প্রয়োগকারীর সংস্থার লোকেরা তাদের বাড়ীতে থাকতে দিচ্ছেন না।

বিজ্ঞাপন

এ তিন সিটির ভোটাররা তাদের ভোটাধিকার নিয়ে আশঙ্কায় রয়েছে জানিয়ে তিনি বলেন, এ ধরণের ঘটনায় তিন সিটিতে সুষ্ঠু নির্বাচন নিয়ে মানুষের মধ্যে সংশয় তৈরি হয়েছে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে জয়নুল আবেদীন বলেন, সরকার যদি আপনাদের যথাযথভাবে সহায়তা না করে এবং এই নির্বাচন যদি সুষ্ঠভাবে না করতে পারেন তাহলে আপনারা পদত্যাগ করুন।

নির্বাচনের আগেই আপনারা পদত্যাগ করুন। না হলে জনগণ আপনাদের বিরুদ্ধে আন্দোলন শুরু করবে। সারাদেশের আইনজীবীদের নিয়ে সুপ্রিমকোর্টের আইনজীবীরা আন্দোলন গড়ে তুলবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ বারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন