বিজ্ঞাপন

সেই আফগানিস্তানের বিপক্ষেই আবার সাকিবের চার

September 20, 2018 | 8:43 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আফগানিস্তানের সাথে আজকের ম্যাচের আগে সাকিব আল হাসানের ছিল ২৩৮ উইকেট। তার আগের ছয় ম্যাচে মাত্র তিন উইকেট ছিল সাকিবের, ২৫০ উইকেটের দৌড়ে মাশরাফি বিন মুর্তজার চেয়ে খানিকটা পিছিয়েই ছিলেন। আজ চার উইকেট নিয়ে প্রায় দুই বছরের একটা চক্রপূরণ করলেন সাকিব। দুই বছর আগে এই আফগানিস্তানের সাথেই ওয়ানডেতে সর্বশেষ চার উইকেট পেয়েছিলেন সাকিব।

আজ বোলিংয়ে এসে প্রথম ওভারেই বিপজ্জনক হয়ে উঠতে থাকা মোহাম্মদ শাহজাদকে ফিরিয়ে দেন সাকিব। লং অনে দুর্দান্ত একটা ক্যাচ নিয়েছেন আবু হায়দার রনি। সাকিবের পরের আঘাত ২৬তম ওভারে এসে। এবার ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে সাকিবের বলে বোল্ড হয়ে যান আফগান অধিনায়ক আসগর আফগান। সামিউল্লাহ শেনওয়ারি ভালোই খেলছিলেন, কিন্তু সাকিবের বলে এক ওভার মেডেনের পরেই চাপে পড়ে যান। সেই চাপ কাটাতে না পেরে বোল্ড হয়ে গেছেন সাকিবের বলেই, ১৮ রান করে।

চতুর্থ উইকেটের জন্য সাকিবকে অপেক্ষা করতে হয়েছে আরও কিছুটা সময়। এবার সুইপ করতে গিয়ে মোহাম্মদ নবী হয়েছেন এলবিডব্লু। ৪২ রানে ৪ উইকেট নিয়ে ইনিংস শেষ করেছেন সাকিব। ক্যারিয়ারে অষ্টমবারের মতো ইনিংসে চার উইকেট নিলেন। ২৮ সেপ্টেম্বর, ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে ঢাকায় সর্বশেষ ৪ উইকেট নিয়েছিলেন সাকিব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন