বিজ্ঞাপন

সেনা বাহিনীকে হারিয়ে নৌ-বাহিনীর হ্যাটট্রিক শিরোপা

December 5, 2018 | 6:52 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিজয় দিবস হকি প্রতিযোগিতা মানেই যেন বাংলাদেশ নৌ-বাহিনীর শিরোপা। বাংলাদেশ সেনা বাহিনীকে হারিয়ে ১৪তম এসআইবিএল বিজয় দিবস হকি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে নৌ-বাহিনী। এ জয়ে টানা তিন টুর্নামেন্ট জেতার রেকর্ড গড়লো জিমি-চয়ন বাহিনী।

বুধবার (৫ ডিসেম্বর) গুলিস্তাস্থ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের আগের ম্যাচে এই সেনা বাহিনীর কাছেই হেরেছিল নৌ-বাহিনী। ফাইনালে ৫-৪ ব্যবধানে হারিয়ে এক হিসেবে হারের প্রতিশোধ নিয়েছে মাহবুব হারুনের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলতে থাকা নৌ-বাহিনী গোলও পায় প্রথমেই। সাত মিনিটে পিসি থেকে দলকে এগিয়ে নেন চয়ন। ১৮ মিনিটেই স্ট্রোক থেকে সেনা বাহিনীকে সমতায় ফেরান নাইম। ২২ ও ৩৬ মিনিটে টানা দুই ফিল্ড গোল করে ব্যবধানে ৩-১ করে ফেলেন নৌ-বাহিনীর জিমি।

বিজ্ঞাপন

ম্যাচ যখন নৌ-বাহিনীর দখলে টানা দুই মিনিটের চমক দেখায় সেনা বাহিনী। ৪২ ও ৪৩ মিনিট গোল করে ব্যবধানে সমতায় ফেরে সেনা বাহিনী (৩-৩)। পিসি থেকে গোল পান মনোজ ও ফিল্ড গোল করেন মাহবুবুর।

ম্যাচ তখন ঝুলছে দুই পাশেই। ৫৫ মিনিটে কৃষ্ণের গোলে ব্যবধানে ৪-৩ করে ফেলে নৌ-বাহিনী। ব্যবধান কমাতে দেরি করেনি সেনা বাহিনীও। নিলয়ের গোলে সমতায় ফেরে সেনা বাহিনী। তার দুই মিনিট পর মাইনুলের গোলে জয়ের শেষ পেরেকটি ঠুকে দেয় নৌ-বাহিনী। ৫-৪ ব্যবধানে জয় নিয়ে হ্যাটট্রিক শিরোপার আনন্দে ভাসে জিমি-চয়ন-আশরাফুল-শিটুলরা।

ম্যাচ শেষ খেলোয়াড়দের পুরস্কার তুলে দেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং এসআইবিএল এর ডিএমডি আবু নাসের চৌধুরী, বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি জনাব সাজেদ এ এ আদেল, সাধারণ সম্পাদক আবদুস সাদেক, যুগ্ম সম্পাদক মাহাবুবুল এহছান রানা ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন