বিজ্ঞাপন

সেন্সর আপিল কমিটি দেখবে ‘শনিবার বিকেল’

March 19, 2019 | 6:03 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত নতুন ছবি ‘শনিবার বিকেল’। ছবিটি দেখবে সাত সদস্য বিশিষ্ট সেন্সর আপিল কমিটি। ৪ এপ্রিল বেলা ২টায় চলচ্চিত্র সেন্সর বোর্ডে হবে বিশেষ এই প্রদর্শনী।

বিজ্ঞাপন

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: নিজামুল কবীর। তিনি বলেন, ‘আপিল কমিটির চেয়ারম্যান কেবিনেট সচিব। ছবিটি নিয়ে তার সঙ্গে সভার পর ৪ এপ্রিল প্রদর্শনীর সময় ঠিক করা হয়েছে।’


আরও পড়ুন :  চার ভাষায় নির্মিত হচ্ছে ‘বাধাই হো’


তিনি আরও জানান, সব ঠিক থাকলে নির্ধারিত দিনেই আপিল কমিটির সামনে ছবিটির প্রদর্শনী হবে। তারপর ছবিটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সেন্সর আপিল কমিটির সদস্যরা হলেন অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা, মন্ত্রী পরিষদ সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি সালাউদ্দিন বাদল, অভিনেত্রী লাকী ইনাম, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: নিজামুল কবীর।

বিজ্ঞাপন

চলতি বছরের প্রথম মাসেই ‘শনিবার বিকেল’ জমা পড়ে সেন্সর বোর্ডে। ছবিটি দেখার পর সেন্সর বোর্ড জানায়. বর্তমান প্রেক্ষাপটে সিনেমা হলে ছবিটি প্রর্দশন করা সমীচীন হবে না।

এই সিদ্ধান্তের পর ‘শনিবার বিকেল’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া গত ১৮ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রনালয়ে আপিল করে।

‘শনিবার বিকেল’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি। তিনি আরবি ছবি ‘ওমর’-এর জন্য অস্কারে মনোনয়ন পেয়েছিলেন। তার সঙ্গে বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আজম শাওন, কলকাতার পরমব্রতসহ অনেকেই অভিনয় করেছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত-জার্মান এই তিন দেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’ ছবিটি। যেখানে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও কলকাতার শ্যাম সুন্দর দে রয়েছেন প্রযোজক হিসেবে।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   শিল্পার ঘর কি ভাঙছে?

.   চূড়ান্ত হলেন সালমান-আলিয়া

.   জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ, নিষেধাজ্ঞার আবেদন করলো দুদক

.   গুঞ্জন নিয়ে যা বললেন তারা

.   হলিউডের শীর্ষ প্রভাবশালীর তালিকায় প্রিয়াংকা


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন