বিজ্ঞাপন

সেভিয়াকে উড়িয়ে কোপা দেল রে বার্সার

April 22, 2018 | 10:39 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বার্সেলোনার জার্সিতে আন্দ্রে ইনিয়েস্তা সম্ভবত শেষ ফাইনালটা খেলে ফেলেছেন কাল। উপলক্ষটা এর চেয়ে ভালোভাবে রাঙাতে পারতেন না ইনিয়েস্তা, পারত না বার্সেলোনাও। শনিবার রাতে (২১ এপ্রিল) কোপা দেল রের ফাইনালে সেভিয়াকে ৫-০ ব্যবধানে হারিয়ে নিজেদের ৩০তম শিরোপা জিতল কাতালানরা। এ নিয়ে ২০১৫ সাল থেকে টানা চারবার কোপা দেল রে শিরোপা পেল আর্নেস্তো ভালভারদের ছাত্ররা।

ওয়ান্ডা মেট্রোপোলিটানো স্টেডিয়ামে ২০১৬ সালে শিরোপা নির্ধারণী ম্যাচে সেভিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছিল বার্সা। একই মাঠে খেলতে নেমে পুরনো প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে দিল মেসি-সুয়ারেজ ইনিয়েস্তারা।

 

বিজ্ঞাপন

সেভিয়ার বিপক্ষে এই ম্যাচে দুটি গোল পেয়েছেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি এবং ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো ১টি গোল করেন। ইনিয়েস্তা নিজেও একটি গোল করেন।

প্রথমার্ধে মাঠে নেমে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রেখে খেলতে থাকে বার্সা। ম্যাচের নয় মিনিটে ডি-বক্সের বাইরে একটি ফ্রি কিক পায় বার্সা। মেসির নেয়া বাঁ পায়ের দারুণ শট রুখে দিলেন সেভিয়া গোলরক্ষক। ম্যাচের ১৪ মিনিটে প্রথম গোল করেন সুয়ারেজ (১-০)। ডি বক্সে কুতিনহোর পাস থেকে ডান পায়ের শটে গোল করেন উরুগুয়ে এই তারকা স্ট্রাইকার।

বিজ্ঞাপন

ম্যাচের ২৮ মিনিটে অবশ্য দারুণ এক শট নিয়েছিলেন ইনিয়েস্তা। ডি-বক্সের বাইরে থেকে তার নেয়া শটে বল পোস্টে লেগে ফিরে আসে। এরপর ব্যবধান বাড়ান মেসি (২-০)। ম্যাচের ৩১ মিনিটে জোর্ডি আলবার পাস থেকে পেয়ে বাঁ পায়ের দারুণ শটে গোল করেন আর্জেন্টাইন তারকা। প্রথমার্ধের তৃতীয় গোলটি করেন সুয়ারেজ (৩-০)। মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে প্রতিপক্ষের জালে বল জড়ান উরুগুইয়ান স্ট্রাইকার।

প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নামে বার্সা। এবার ঠিকই গোল পেয়েছেন ইনিয়েস্তা। ম্যাচের ৫২ মিনিটে মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের শেষ গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা কুতিনহো। ম্যাচের ৬৯ মিনিটে পেনাল্টি থেকে সেভিয়ার জালে বল জড়িয়ে বড় জয় এনে দেন এই ব্রাজিলিয়ান (৫-০)।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন