বিজ্ঞাপন

ভারতের কাছে হেরে স্বপ্ন ভাঙল বাংলাদেশের

April 28, 2018 | 5:24 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

এশিয়ান যুব অলিম্পিকের বাছাইপর্বের চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপেকে উড়িয়ে সেমি ফাইনাল নির্ধারণী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলেছিল বাংলাদেশের যুবারা। পাকিস্তানকে হারিয়ে সেমি ফাইনালে জায়গা করে নেয় লাল-সবুজ জার্সিধারীরা। তাদের সামনে ফাইনালের টিকিট কাটতে বাধা ছিল ভারত। প্রথম সেমি ফাইনালে শনিবার (২৮ এপ্রিল) ভারতের মুখোমুখি হয়ে ৯-২ গোলে হেরে আশার প্রদীপ নিভে যায় বাংলাদেশের।

এই ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিতে পারলে ২০১৮ সালের অক্টোবরে আর্জেন্টিনার বুয়েনস এইরেসে যুব অলিম্পিক গেমসের আসরের জায়গা করে নিতে পারতো লাল-সবুজ জার্সিধারীরা। কিন্তু সেই স্বপ্ন এবার ভঙ্গ হলো গোপিনাথ কৃষ্ণমুর্তির শিষ্যদের।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এই ম্যাচে শুরু থেকে সতর্ক ছিল বাংলাদেশ। তবে প্রথম অর্ধে ভারতের কাছে ২-০ গোলে পিছিয়ে যায় বাংলাদেশ। প্রথম অর্ধের ৫ মিনিটে ভারতকে প্রথম গোল এনে দেন শিবম আনন্দ। তিন মিনিট পর আবারো গোল করেন তিনি।

বিজ্ঞাপন

দ্বিতীয় অর্ধে মাঠে নেমে আরেকটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন শিবম।

দ্বিতীয় অর্ধে আর গোল না হলেও তৃতীয় অর্ধে মাঠে নেমে ম্যাচের চিত্র একেবারেই বদলে দেন ভারত। শেষ অর্ধে ছয়টি গোল যোগ করে তারা। ম্যাচের ২২ থেকে ২৪ মিনিটের মধ্যেই বাংলাদেশের জালে ৫ টি গোল করে লাল-সবুজের প্রতিপক্ষরা। বাংলাদেশের হয়ে দুটি গোল করেন সোহানুর রহমান সবুজের।

এর আগে বাংলাদেশ ১২-২ গোলে উড়িয়ে দিয়েছিল চাইনিজ তাইপেকে। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ড্র করলেই সেমিতে চলে যাবে বাংলাদেশ-এমন একটা সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল যুবারা। পাকিস্তানে বিপক্ষে ম্যাচের অতিরিক্ত মিনিটে গোল করে শ্বাসরুদ্ধ একটি ড্র (৩-৩) নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে মহসীন-শাওনরা। পাকিস্তানের বিপক্ষে ড্র করেই পাকিস্তানকে টপকে ফাইভ-এ সাইড এ প্রতিযোগিতার শেষ চারে উঠে লাল-সবুজ জার্সিধারীরা।

বিজ্ঞাপন

তারও আগে, টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ১০-৪ ও কম্বোডিয়াকে ২০-০ গোলে হারানোর পর ৭-৪ গোলে হেরেছিল মালয়েশিয়ার বিরুদ্ধে।

অপর সেমি ফাইনালে মালয়েশিয়ার প্রতিপক্ষ কোরিয়া। ১১ দলের এই বাছাই পর্ব থেকে সেরা দুই দল পাবে আর্জেন্টিনায় অনুষ্ঠিতব্য যুব অলিম্পিক গেমসের টিকিট। অর্থাৎ ফাইনালে ওঠা দুই দলই ২০১৮ সালের অক্টোবরে আর্জেন্টিনার বুয়েনস আইরেসের যুব অলিম্পিকে খেলার সুযোগ পাবে।

 

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন