বিজ্ঞাপন

সেরাটাই দিবে মেয়েরা, আহত চোখ নিয়ে সফরে আঁখি

October 14, 2018 | 10:18 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: এইতো সপ্তাহ খানেক আগেই সাফ চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরলো মৌসুমী-স্বপ্না-মারিয়ারা। বিশ্রামের ফুরসত কই? তারপরেই নেমে পড়তে হলো মাঠে। কঠোর অনুশীলনে। এবার তো আরও বড় টুর্নামেন্ট মেয়েদের সামনে। এএফসি ফুটবল। কঠিন ও আরও চ্যালেঞ্জিং টুর্নামেন্ট। সেখানেও ছাড় দিতে নারাজ গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা নিজেদের সেরাটা দিয়েই পরবর্তী রাউন্ড নিশ্চিত করতে চায় বাঘিনীরা।

বিজ্ঞাপন

তুলনামূলক অনেক কঠিন হবে এই টুর্নামেন্ট। এএফসি অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশের মেয়েরা ‘ডি’ গ্রুপে পড়েছে, যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক তাজিকিস্তান, দক্ষিণ কোরিয়া এবং চাইনিজ তাইপে। ২৪ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত চলবে টুর্নামেন্ট। শক্তিশালী কোরিয়া দিয়ে শুরু হবে মিশন।

সাফ চ্যাম্পিয়নদের স্কোয়াডই থাকছে তাজিকিস্তান মিশনে। দলের অধিনায়ক মৌসুমী জানালেন তাদের চ্যালেঞ্জের কথা, `কঠিন প্রতিপক্ষ জেনেই অনেক কঠোর পরিশ্রম করেছি। দলের সবাই অনেক খেটেছে। কোচও অনেক কষ্ট করেছেন। আমরা সবটুকু উজাড় করেই খেলবো। আশা করছি ভালো কিছুই হবে।’

এএফসি মিশনের চ্যালেঞ্জে কতটুকু প্রস্তুত মেয়েরা? এমন প্রশ্নের জবাবে কোচ গোলাম রব্বানী ছোটন জানান, দক্ষিণ কোরিয়া সবসময় এএফসি টুর্নামেন্টগুলোতে চারের মধ্যে থাকে। কঠিন দল। তাজিকিস্তানও কঠিন পরীক্ষা নিবে। তবে, আমরাও আশাবাদী দল নিয়ে। কঠোর পরিশ্রম করেছে মেয়েরা।’

বিজ্ঞাপন

তবে, সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোখে বলের আঘাতে ব্যথা পাওয়া আঁখি খাতুন এলেন কালো চশমা পড়ে। স্কোয়াডে আছেন তিনি। এখনও পুরোপুরি সুস্থ হতে পারেন নি তিনি। চালিয়ে যাচ্ছেন অনুশীলন। আহত চোখ নিয়ে সন্দেহ খেলতে পারবেন কি? আঁখি জানালেন, ফিজিও বলেছেন কোন সমস্যা হবে না। ঠিক হয়ে যাবো। পুরোপুরি ফিট আছি। আমারও সমস্যা হচ্ছে না।

আজ রবিবার চ্যালেঞ্জের বিষয়গুলো জানান কোচ ও নারী ফুটবলাররা। তার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সংবাদ সম্মেলন কক্ষে সাফ চ্যাম্পিয়নদের সংবর্ধনা দেয় পৃষ্ঠপোষক ওয়ালটন। এসময় প্রত্যেক ফুটবলারদের একটি করে ফ্রিজ ও স্টাফদের একটি করে মোবাইল দেয় তারা।

২৭ দল নিয়ে ৬ গ্রুপে এএফসি টুর্নামেন্টটি হবে। ছয় গ্রুপের ছয় গ্রুপ চ্যাম্পিয়ন পরের রাউন্ডে পা রাখবে। সঙ্গে সেরা তিন রানার্সআপ সুযোগ পাবে পরের রাউন্ডে। ফাইনাল রাউন্ড আগেই নিশ্চিত করে রেখেছে জাপান, উত্তর কোরিয়া ও চীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন