বিজ্ঞাপন

সেরা বাংলাবিদ চট্টগ্রামের দেবস্মিতা সাহা

October 7, 2018 | 1:25 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ সেরা হয়েছে চট্টগ্রামের মেয়ে দেবস্মিতা সাহা। সেরা বাংলাবিদকে পুরস্কার হিসেবে দেয়া হয়েছে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। এ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে ঢাকার কারিন আশরাফ ঈন। সে পেয়েছে ৩ লাখ টাকা এবং তৃতীয়স্থান অধিকার করেছে রংপুরের সাদিয়া অফরোজ অন্তু। সে পেয়েছে ২ লাখ টাকা।


আরও পড়ুন :  কঙ্গনা’র নতুন অভিযোগ


বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক মুকিত মজুমদার বাবু, এম এম ইস্পাহানি লি.-এর পরিচালক জাহিদা ইস্পাহানি এবং মির্জা আহমেদ ইস্পাহানি। এ সময় উপস্থিত ছিলেন প্রতিযোগিতার তিন বিচারক অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক, অভিনেত্রী ত্রপা মজুমদার।

সেরা বাংলাবিদ, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ এ প্রতিযোগিতায় দশম স্থান অধিকারী সবাই পেয়েছে ব্যক্তিগত গ্রন্থাগার সাজানোর জন্য বই, আলমারী এবং ল্যাপটপ।

বিজ্ঞাপন

সারাদেশের অংশগ্রহণকৃত প্রায় ৫৩ হাজার প্রতিযোগি থেকে স্টুডিও রাউন্ডের জন্য বিভিন্ন যাচাই বাচাই শেষে নির্বাচিত হয় ৮০ জন প্রতিযোগী। মেধা যাচাইয়ের বিভিন্নধাপ পার হয়ে ৬ জন প্রতিযোগী মহোৎসব পর্বের জন্য নির্বাচিত হয়। তাদের নিয়ে ৫ অক্টোবর অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব। এ আসরে সংগীত পরিবেশন করেছেন উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা। এবারও প্রতিযোগিতার স্লোগানও ছিল ‘বাংলায় জাগো ভরপুর’।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :  প্রিয়াঙ্কা প্রসঙ্গে রাষ্ট্রপতির ‘রসিকতা’ [ভিডিও]

আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : শিমুল মুস্তাফা। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন