বিজ্ঞাপন

সেরেনা উইলিয়ামসের কার্টুন এঁকে সমালোচনায় কার্টুনিস্ট

September 11, 2018 | 5:02 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইউএস ওপেন টেনিসের নারী এককের ফাইনালে জাপানের ওসাকা নাওমির কাছে হারের দিনে আম্পায়ারের উপর ক্ষুব্ধ হয়ে নিজের র‌্যাকেট আছড়ে ফেলেছিলেন আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। সেরেনার এমন আচরণের পর সোমবার (১০ সেপ্টেম্বর) তার (সেরেনা) কার্টুন এঁকে প্রবল সমালোচনার মুখে অস্ট্রেলিয়ান কার্টুনিস্ট মার্ক নাইট।

রোববার (৯ সেপ্টেম্বর) আর্থার অ্যাশ স্টেডিয়ামে সেরেনা উইলিয়ামসকে ৬-২, ৬-৪ গেমে হারিয়ে ইতিহাস গড়েছেন জাপানের ২০ বছর বয়সী তরুণী ওসাকা নাওমি।

বিজ্ঞাপন

ম্যাচে প্রথম সেট হেরে গিয়ে মেজাজ হারিয়ে ফেলা সেরেনা নিজের র‌্যাকেট ফেলে দেন। পয়েন্ট কেটে নেওয়ার পর সেরেনা আরও ক্ষুব্ধ হয়ে আম্পায়ারের দিকে তেড়ে যান। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন আম্পায়ার কার্লোস রামোসের সাথে। আচরণবিধি লঙ্ঘন করে ১৭ হাজার মার্কিন ডলারও জরিমানা গুনতে হয়েছে তাকে।

তবে, র‌্যাকেট আছড়ে ফেলার জন্য নয়, আম্পায়ারের অভিযোগ ছিল কোচ মোরাতেগলু মাঠের বাইরে থেকে কৌশল শিখিয়ে দিচ্ছিলেন সেরেনাকে। ডব্লিউটিএ ট্যুরে এমন কৌশল দেখানোর নিয়ম থাকলেও গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে এমনটি করার নিয়ম নেই।

বিজ্ঞাপন

এরপর সেরেনার আচরণের পরিপ্রেক্ষিতে কার্টুনটি আঁকেন অজি কার্টুনিস্ট মার্ক নাইট। সোমবার অস্ট্রেলিয়ান সংবাদপত্র মেলবোর্নের হেরাল্ড সানে এই কার্টুন প্রকাশিত হওয়ার পর প্রবল সমালোচনার মুখে পড়েন এই কার্টুনিস্ট। প্রকাশিত সেই কার্টুনে দেখা গেছে, সেরেনা কোর্টে লাফাচ্ছেন, আর তার ভেঙে ফেলা র‌্যাকেট নিচে ভেঙে পড়ে আছে। অন্যদিকে, আম্পায়ার জাপানের নেয়োমি ওসাকাকে বলছেন, ‘তুমি কি তাকে (সেরেনা) জিততে দিতে পারো না?’

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের আঁকা সেই কার্টুন পোস্ট করেন মার্ক নাইট। যেখানে সমালোচনার মুখে পড়তে হয়েছে অজি এই কার্টুনিস্টকে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন