বিজ্ঞাপন

সোহান-রাহীদের পেয়ে উজ্জীবিত জামাল সুপার সিক্সে

March 20, 2018 | 4:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

শেখ জামালের সামনে সমীকরণটা ছিল সহজ। নিজেদের ম্যাচটা জিতলেই নিশ্চিত হয়ে যাবে সুপার সিক্স। মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে জামালে যোগ দিলেন নিদাহাস ট্রফি থেকে ফেরা অধিনায়ক নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহী। সেই টনিক পেয়েই ১৮৪ রানই যথেষ্টর চেয়েও বেশি হলো জামালের জন্য। ৭৪ রানে ব্রাদার্সকে হারিয়ে নিশ্চিত হলো সুপার সিক্স। আর নিশ্চিত হলো ব্রাদার্স খেলছে রেলিগেশন লিগে।

ফতুল্লায় শেখ জামাল আজ শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে। ৪ রানে পিনাক ঘোষের পর ৬ রানে ফিরে যান রাকিন আহমেদও। শচীন বেবি ও ওপেনার সৈকত আলী চেষ্টা করেছিলেন, কিন্তু দুজনের ৪১ রানের জুটিটা ভেঙে দিয়েছেন অলক কাপালি। বেবি আউট হলেও সৈকত আলী চেষ্টা করে যাচ্ছিলেন, ফিফটিও পেয়ে গিয়েছিলেন। কিন্তু ৭৪ বলে তার ৫৫ রানের ইনিংস শেষের পর শেখ জামাল আরও বিপদে পড়ে যায়। অধিনায়ক সোহান ১৩ বলে ১৬ রান করার পর হয়ে যান রান আউট।

ফর্মে থাকা তানভীর হায়দারও ৫৫ বলে ৩৩ রান করে আউট হয়ে যান। ১৪৬ রানে ৬ উইকেট হারায় জামাল, সেই রান ১৮৪ পর্যন্ত পৌঁছেছে অভিজ্ঞ ইলিয়াস সানির কল্যাণে। তার ৪৮ বলে ৩১ রানেই ২০০র কাছাকাছি পৌঁছায় জামাল।

বিজ্ঞাপন

কিন্তু এই রান তাড়া করতে গিয়েই একের পর এক হোঁচট খেয়েছে ব্রাদার্স। স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ফিরে যান ওপেনার মিজানুর, ৭ রানে নেই জুনাইদ সিদ্দিকী। দুজনকেই ফিরিয়েছেন পেসার আবু জায়েদ রাহী। মাইশুকুর ও দেবব্রত একটু চেষ্টা করেছিলেন, কিন্তু দুজনের ৪৭ রানের জুটি ভাঙার সাথে সাথে ব্রাদার্সও চলতে শুরু করে উলটো পথে। শেষ পর্যন্ত ১১০ রানেই গুটিয়ে গেছে তারা। তিনটি করে উইকেট নিয়েছেন সোহাগ গাজী ও ইলিয়াস সানি। জাতীয় দল থেকে ফেরা নাজমুল অপু নিয়েছেন একটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন ইলিয়াস সানি।

এই জয়ে ১১ ম্যাচে শেখ জামালের পয়েন্ট ১২, সুপার সিক্সে যাচ্ছে পঞ্চম হয়ে। আর ৮ পয়েন্ট নিয়ে শেষের দিক থেকে তিন নম্বরে ব্রাদার্স।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন