বিজ্ঞাপন

স্কুল পর্যায়ের ১৬টি দল নির্বাচিত

April 26, 2018 | 4:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় দেশব্যাপী চলমান ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টে’ ঢাকা বিভাগে বিএএফ শাহিন কলেজ এবং ময়মনসিংহে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। স্কুল পর্যায়ে ফুটবলের উন্নয়নের জন্য আয়োজিত এ টুর্নামেন্টে রানার্স আপ হয়েছে ঢাকা থেকে মোহাম্মদপুর গভ: হাই স্কুল এবং ময়মনসিংহে মহিলা সমিতি উদয়ন উচ্চ বিদ্যালয়।

ঢাকার উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠ এবং ময়মনসিংহের সার্কিট হাউজ মাঠে বিভাগ দুটির ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে শেষ হয়ে গেল টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়ের খেলা। আটটি বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ মিলিয়ে মোট ১৬টি স্কুল আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকায় শুরু হতে যাওয়া জাতীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। বাফুফে বিশেষ প্রশিক্ষণ দিতে এখান থেকে সেরা ২৬ জন খেলোয়াড় বাছাই করবে।

ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক কেদার লেলে ঢাকায় অনুষ্ঠিত খেলাটি মাঠে গিয়ে উপভোগ করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায় স্কুল ছাত্রদের জন্য গত ২৭ মার্চ থেকে শুরু হওয়া এই ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে দেশের প্রায় ২৭০টি স্কুল নিবন্ধন করে।

ঢাকায় অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের পর টাইব্রেকারে গিয়ে মোহাম্মদপুর গভ: হাই স্কুলকে পরাজিত করে ৩-২ গোলে চ্যাম্পিয়ন হয়েছে বিএএফ শাহিন কলেজ। অন্যদিকে ময়মনসিংহে পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় মহিলা সমিতি উদয়ন উচ্চ বিদ্যালয়কে ৩-০ গোলে পরাস্ত করে।

অন্যান্য বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলগুলোর মধ্যে রয়েছে- রাজশাহী বিভাগের সোনাদিঘি হাই স্কুল ও জামিরা হাই স্কুল, রংপুর বিভাগের রংপুর জেলা স্কুল ও হারাগাছ বহুমূখী উচ্চ বিদ্যালয়, খুলনা বিভাগের বাগেরহাট বহুমূখী কলেজিয়েট স্কুল ও রূপসা বহুমূখী উচ্চ বিদ্যালয়, বরিশাল বিভাগের ব্যাপ্টিস্ট মিশন বালক উচ্চ বিদ্যালয় ও সরকারি টেকনিক্যাল স্কুল পিরোজপুর, সিলেটের সিরাজউদ্দিন আহমেদ একাডেমি ও প্রগতি উচ্চ বিদ্যালয় এবং চট্টগ্রাম বিভাগের পতেঙ্গা উচ্চ বিদ্যালয় ও টিএসপি কমপ্লেক্স স্কুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন