বিজ্ঞাপন

স্পিলবার্গের পকেটে ৫০০ মিলিয়ন

April 23, 2018 | 4:31 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।। 

বিজ্ঞাপন

ভবিষ্যৎ দুনিয়ার কাল্পনিক রূপ নিয়ে তৈরী হয়েছে সাই-ফাই ঘরানার সিনেমা ‘রেডি প্লেয়ার ওয়ান’। দর্শক-সমালোচক সবার কাছেই সমানভাবে প্রশংসিত হচ্ছে ছবিটি। আয়ও করছে দু’হাত ভরে। এরই মধ্যে প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার ও পরিচালক স্টিভেন স্পিলবার্গ ছবিটি দিয়ে সারা দুনিয়া থেকে তুলে এনেছে ৫০০ মিলিয়ন ডলার।

আমেরিকার বাইরে ‘রেডি প্লেয়ার ওয়ান’ সবচেয়ে বেশি আয় করেছে চীনে। দেশটি থেকে কমপক্ষে ২০০ মিলিয়ন ডলার আয় করেছে ছবিটি। যেখানে আমেরিকা থেকে ছবিটির আয় মাত্র ১২০ মিলিয়ন ডলার। বাকি ১৮০ মিলিয়ন ডলার অন্যান্য দেশেগুলো থেকে পকেটে পুড়েছে স্পিলবার্গ পরিচালিত এই ছবি।

বাংলাদেশ সহ মোট ৬২টি দেশে মুক্তি পেয়েছিল ‘রেডি প্লেয়ার ওয়ান’। এই সপ্তাহেই ছবিটি মুক্তি পাবে প্রাচ্যের দেশ জাপানেও। দ্বীপ দেশটিতে হলিউডি সিনেমার ব্যাপক চাহিদা থাকায় বাজার বিশ্লেষকরা ধারণা করছেন জাপান থেকে কমপক্ষে আরও ৫০ মিলিয়ন ডলার আয় করবে ছবিটি।

বিজ্ঞাপন

‘রেডি প্লেয়ার ওয়ান’ পরিচালক স্পিলবার্গের গত দশ বছরের মধ্যে সবচেয়ে বেশি আয় করা সিনেমা। তবে এখনো পর্যন্ত স্পিলবার্গের ক্যারিয়ারে সবচেয়ে বেশি আয়করা সিনেমার নাম ‘জুরাসিক পার্ক’। ১৯৯৩ সালে মুক্তি পাওয়া ছবিটির আয় ৯৮৩.৮ মিলিয়ন ডলার।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন