বিজ্ঞাপন

স্পেনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সভা

July 12, 2018 | 3:46 pm

।। কবির আল মাহমুদ, স্পেন ।।

বিজ্ঞাপন

বাংলাদেশে কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর নির্যাতনের প্রতিবাদে সভা করেছে ‘ভয়েস ফর বাংলাদেশ স্পেন’। বুধবার (১১ জুলাই) সংগঠনটির যুগ্ন আহবায়ক সুহেল ভূঁইয়ার সভাপতিত্বে স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে অনুষ্ঠানটির  আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্যে সুহেল ভূঁইয়া বলেন, কালের সাক্ষী ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ভিডিও ফুটেজে দেখা গেছে, পেটানোর সময় অনেক মানুষ পাশে অনেক মানুষ থাকলেও কেউ এগিয়ে আসেনি।

তিনি বলেন, কোটা আন্দোলনকারীদের জঙ্গি বলে আখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি। ইস্যুটিকে ভিন্নখাতে প্রবাহিত চেষ্টা করছেন। আমরা অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

সভায় বক্তারা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামানের ছাত্রদের জঙ্গির সঙ্গে তুলনা করে দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। এছাড়া, আগামী এক সপ্তাহের মধ্যে গেজেট প্রকাশ করা না হলে স্পেন থেকে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সধারণ সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন, সাংবাদিক বকুল খান। অনুষ্ঠানে প্রধান আরো বক্তা ছিলেন, সংগঠক আবু সায়েম, খলিলুর রহমান, জেন্স শিপার, সাংবাদিক কবির আল মাহমুদ, আসাদ আলী খান, ইয়াসিন আহমেদ, তোফাজ্জেল হোসাইন, ইকবাল হোসাইন প্রমুখ।

সারাবাংলা/কেএম/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন