বিজ্ঞাপন

স্বর্ণ জিতলেন মিচেল স্টার্কের ভাই

April 13, 2018 | 1:27 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্যতম বোলিং অস্ত্র মিচেল স্টার্ক। বল হাতে বিধ্বংসী হয়ে ওঠেন যে কোন মুহুর্তে। অজি এই তারকা ২২ গজ কাঁপিয়ে যাচ্ছেন আগে থেকেই। ক্রীড়াজগতের শিরোনামে এবার উঠে এসেছেন মিচেলের ছোট ভাই। ক্রিকেটে নয়, কমনওয়েলথ গেমসে লং জাম্পে ২৪ বছর পর অস্ট্রেলিয়াকে স্বর্ণ জিতিয়ে ক্রীড়াজগতের শিরোনামে উঠে এসেছেন মিচেল স্টার্কের ভাই ব্র্যান্ডন স্টার্ক।

বুধবার (১১ এপ্রিল) লং জাম্পের ফাইনাালে ২.৩২ মিটার জাম্প করে স্বর্ণ পদক জিতেছেন ব্র্যান্ডন স্টার্ক। ক্রিকেটে বিধ্বংসী বোলার হিসেবে পরিচিত মিচেল স্টার্ক ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর থেকে। বিশ্রামে আছেন এই তারকা ক্রিকেটার, তবে ভাইয়ের কীর্তি হাসি ফুটিয়েছে মিচেলের মুখে।

ব্র্যান্ডনের এমন কীর্তিতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করে অভিনন্দন জানিয়েছেন মিচেল। সেখানে তিনি লেখেন ‘তুমি পেরেছো। কমনওয়েলথে স্বর্ণ জিতলে। তোমাকে নিয়ে গর্বিত আমরা।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১৯৯৪ সালে কানাডা কমনওয়েলেথ গেমসে অস্ট্রেলিয়ার হয়ে শেষবার লং জাম্পে স্বর্ণ পদক জিতেছিলেন টিম ফোরসাইথ। ২৪ বছর পর অস্ট্রেলিয়াকে স্বর্ণ এনে দিয়ে কীর্তিটা নিজের করে রাখলেন ব্র্যান্ডন।

ছোটবেলা থেকেই ক্রিকেট মাঠে সময়ে কাটাতেন স্টার্ক পরিবারের দুই ভাই মিচেল স্টার্ক ও ব্র্যান্ডন স্টার্ক। এরপর ক্রিকেটের সঙ্গে ফুটবলেও পা বাড়ান ব্র্যান্ডন। মিচেল ক্রিকেট নিয়ে বাড়তে থাকলেও এরপর লং জাম্পে যোগ দেন স্টার্ক পরিবারের ছোট ছেলে ব্র্যান্ডন। পদক জয়ের পর পুরনো দিনের স্মৃতিতে ফিরে গেছেন অজি এই অ্যাথলিট।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন