বিজ্ঞাপন

‘স্বৈরাচার পতনে সব শ্রেণিপেশার মানুষ আজ ঐক্যবদ্ধ’

October 18, 2018 | 7:39 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: স্বৈরাচারী ব্যবস্থার অবসান ঘটাতে শিক্ষক, শিক্ষার্থী, আইনজীবী, সাংবাদিক, বুদ্ধিজীবীসহ সব শ্রেণিপেশার মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, এটা আগেও হয়েছে। স্বৈরাচার সরকার পতনের সিদ্ধান্তে যেসব দল একত্রিত হতে পারেনি, তারা ছিটকে গেছে। তাদের জন্যও কিছু যায় আসে না। কারণ, আজ সব শ্রেণিপেশার মানুষ ঐক্যবদ্ধ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার কী পরিণতি হতে পারে, তা জানতে বেশি বুদ্ধিমান হওয়ার প্রয়োজন নেই। কেননা, এই সরকার মিথ্যা মামলায় বিনা বিচারে মানুষকে ক্রস ফায়ারে হত্যা করেছে। তারেক রহমানকে সাজা দিয়েছে। তাই খালেদা জিয়ার পরিণতি কী হবে, সেটা সবারই ধারণা আছে।

তিনি আরও বলেন, বিএনপি সরকারে থাকতে বিনা বিচারে কাউকে হত্যা করেনি। শাইখ আবদুর রহমান ও জঙ্গি বাংলা ভাইয়ের বিচারও বিএনপি করেছে। আর আওয়ামী লীগ অভিযোগ পেলেই মানুষ খুন করছে।

বিরোধী দলকে সরকার মাঠে সোচ্চার হতে দিচ্ছে না অভিযোগ করে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, বিএনপির আন্দোলন করার যোগ্যতা থাকলেও সরকার করতে দিচ্ছে না। শুধু বিএনপি কেন, কোনো বিরোধী দলকেই সরকার মাঠে দাঁড়াতে দিচ্ছে না। এসব দলের নেতাকর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে। বিএনপি মহাসচিবের বিরুদ্ধে ৮৮টি ও দলের কেন্দ্রীয় নেতা হাবিব-উন-নবী সোহেলের নামে প্রায় সাড়ে চারশ মামলা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসও/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন