বিজ্ঞাপন

হকার উচ্ছেদে গুলি: দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র

April 15, 2018 | 12:10 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর গুলিস্তানে ফুটপাতে হকার উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোড়ার অভিযোগে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে শাহবাগ থানা পুলিশ।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমানসহ এ মামলায় অজ্ঞাতনামা আরও অনেকের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে।

রোববার (১৫ এপ্রিল) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালতে এ অভিযোগপত্র জমা দেন  শাহবাগ থানার জিআরও মাহাবুব আলম।

বিজ্ঞাপন

মাহাবুব আলম বলেন, গত ১১ এপ্রিল শাহাবাগ থানার এসআই আকরাম হোসেন  এই অভিযোগপত্র দাখিল করেছে। আদালতে আজ তা শুনানির জন্য উপস্থাপন করা হবে। শুনানি শেষে মামলাটি মহানগরে বদলি হয়ে যেতে পারে।

গত বছর ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করার উদ্যোগ নেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ। এসময় ঘটনাস্থলে গেলে ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের  ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে আসামি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলি ছুড়তে থাকেন। পরে এই গুলি বর্ষণের ছবি  গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর এই দুইজনকে বহিষ্কার করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

এ ঘটনায়  ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে শাহবাগ থানা পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন