বিজ্ঞাপন

হকিতে বইছে নির্বাচনি হাওয়া, ফেব্রুয়ারিতেই সম্ভাব্য ভোটযুদ্ধ

January 27, 2019 | 9:16 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ অবশেষে শঙ্কা কেটে গেছে হকি ফেডারেশনের নির্বাচন নিয়ে। চূড়ান্ত তারিখ ঘোষণা না হলেও সামনের মাস ফেব্রুয়ারির মধ্যেই চূড়ান্ত কাউন্সিলরের তালিকা পাঠাবে বাংলাদেশ হকি ফেডারেশন। জানিয়েছেন বাফের অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সাদেক।

বিজ্ঞাপন

সঙ্গে ক্লাব আবাহনীর অনুরোধের প্রেক্ষিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন তিনি। এদিকে নির্বাচনের স্বচ্ছতা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন দুই প্রার্থী রশিদ শিকদার ও মুমিনুল হক সাঈদ।

গেল দুই বছর ধরেই দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম ‘টক অব দ্য টাউন’ হকি ফেডারেশনের নির্বাচন। ২০১৭ সালে ২৭ আগাস্ট নির্বাচন হওয়ার কথা থাকলেও বন্যার অজুহাতে মাত্র ১১ দিন আগে স্থগিত করা হয় তা। পরে সাধারণ সম্পাদক পদপ্রার্থী খাজা রহমতুল্লাহর মৃত্যু আর ফেডারেশনের অভ্যন্তরীণ জটিলতায় পরের বছরের ১২ জানুয়ারি গঠন করা হয় ৩১ সদস্যে অ্যাডহক কমিটি।

তবে শর্ত দেয়া হয় ৯০ দিনের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করবে কমিটি। কিন্তু পাড় হয়ে গেছে এক বছরের বেশি সময়।

বিজ্ঞাপন

অবশেষে নির্বাচনের ব্যাপারে ঐক্যমতে পেঁছেছে ফেডারেশন। যেখানে ৭ ফেব্রুয়ারির মধ্যে চূড়ান্ত করা হবে ৮৬ সদস্যের কাউন্সিলরের তালিকা। বাহফে আশাবাদী আগামী মাসের মধ্যেই অনুষ্ঠিত হবে কাঙ্খিত নির্বাচন। বাহফের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক জানান,  ‘আজ-কালকের মধ্যে সব জেলায় জেলায় চিঠি পাঠিয়ে দিবো। জাতীয় ক্রীড়া পরিষদে নতুন কাউন্সিলরদের নাম পাঠিয়ে দিলে তারা নির্বাচনের পুরা স্কেজুয়াল দিয়ে দিবে।’

সেক্ষেত্রে সাধারণ সম্পাদকের পদের দৌড়ে আছে তিন জন। আবাহনী ক্লাবের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন আব্দুস সাদেক। অন্যদিকে উল্টে গেছে পাশার দান। গেলবার জোরেশোরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিলেও এবার ভিন্ন সূর রশিদ শিকদারে কণ্ঠে। শেষ পর্যন্ত তিনি সমর্থন দিতে পারেন বর্তমান কমিটির সহ-সভাপতি মুমিনুল হক সাঈদকে।

তবে, সব গুমট ভাব কেটে যাবে ১০ ফেব্রুয়ারি বাহফের পক্ষ থেকে কাউন্সিলরের চূড়ান্ত তালিকা ক্রীড়া পরিষদে জমা দেয়ার পর। যেখানে থেকে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ঘোষণা আসবে হকি ফেডারেশনের নির্বাচনের তারিখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন