বিজ্ঞাপন

হকির চূড়ান্ত দল ঘোষণা, বাদ পড়লেন মিমো

February 23, 2018 | 7:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

২৮ থেকে ১৮। ছোট করা হয়েছে স্কোয়াড। আসন্ন টুর্নামেন্ট এশিয়ান গেমসকে কেন্দ্র করে হকির চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন পুস্কর ক্ষীসা মিমো।

মাসব্যাপী আবাসিক ক্যাম্প চলছে। আজ (শুক্রবার) প্রাথমিক স্কোয়াড থেকে দলকে আরও ছোট করে চূড়ান্ত দল ঘোষণা করেছে ফেডারেশন। ১৮ জনের সঙ্গে চার বিভাগের চারজনকে স্টান্ড বাই করা হয়েছে। তার মধ্যে নতুন মুখ হলেন মনোজ বাবু। অভিজ্ঞ রাসেল মাহমুদ জিমিকে অধিনায়ক করে ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন রাজশাহীর ফরহাদ অাহমেদ শিতুল। প্রথমবার জাতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন এই রক্ষণ প্রহরী।

৮-১৭ মার্চ ওমানে হবে এশিয়ান গেমসের বাছাইপর্ব।  গ্রুপ নির্ধারণ হয়েছে ক’দিন আগে। ৯টি দেশকে দুটি গ্রুপে ভাগ করা হয়। অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। পুল ‘এ’ তে বাংলাদেশকে মোকাবেলা করবে হংকং, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও আফগানিস্তান। পুল ‘বি’ তে রয়েছে স্বাগতিক ওমান, শ্রীলঙ্কা, চায়নিজ তাইপে ও কাজাখস্তান। বাংলাদেশ যে হেসেখেলেই ইন্দোনেশিয়ায় হতে যাওয়া এশিয়ান গেমসের টিকিট কাটবে সেটি বলার অপেক্ষা রাখে না।

বিজ্ঞাপন

সর্বশেষ খবর অনুয়ায়ি ৯ টি দল থেকে ৫ টি দল কোয়ালিফাই করবে এশিয়ান গেমসের জন্য। আগ থেকেই চুড়ান্ত পর্বের জন্য মনোনীত হওয়া দক্ষিন কোরিয়া, ভারত, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া ও চীনের সাথে রয়েছে স্বাগতিক ওমান। এই ৭ দলের সাথে ওমানে বাছাইপর্বের শীর্ষ ৫ দল নিয়ে মোট ১২ দলের হবে এশিয়ান গেমস হকি।

৮ মার্চ বাছাইপর্ব শুরু হলেও বাংলাদেশ প্রথম মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে ৯ মার্চ। ১০ মার্চ প্রতিপক্ষ থাইল্যান্ড, ১২ মার্চ হংকং এবং ১৩ মার্চ গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ইন্দোনেশিয়ার বিপক্ষে।

চূড়ান্ত দল:

বিজ্ঞাপন

গোলরক্ষক: অসীম গোপ, আবু সাইদ নিপ্পন

রক্ষণভাগ: খোরশাদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, মোহাম্মদ আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, মামুনুর রহমান চয়ন

মধ্যভাগ: মোহাম্মদ সাওয়ার হোসেন, মোহাম্মদ রুম্মন সরকার, হাসান জুবায়ের নিলয়, নাইম উদ্দীন, মোহাম্মদ ফজলে হোসেইন রাব্বী, রেজাউল করিম বাবু

আক্রমণভাগ: রাশেদ মাহমুদ জিমি, মিলন হোসেন, মোহাম্মদ মাইনুল ইসলাম কৌশিক, মোহাম্মদ আরশাদ হোসেইন, দীন ইসলাম ইমন

বিজ্ঞাপন

স্টান্ড বাই: বিপ্লব কুজুর (গোলরক্ষক), মনোজ বাবু (রক্ষণ), মোহাম্মদ মাহবুব হোসেইন (মধ্যভাগ), মোহাম্মদ মহসীন (আক্রমণ)

বাংলাদেশের ম্যাচের সময়সুচী
তারিখ           সময়    প্রতিপক্ষ
৯   মার্চ         ৪:০০   আফগানিস্তান
১০ মার্চ         ৬:০০   থাইল্যান্ড
১২ মার্চ         ৪:০০   হংকং
১৩ মার্চ         ৪:০০   ইন্দোনেশিয়া

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন