বিজ্ঞাপন

হলি আর্টিজানে হামলা: জঙ্গি রিপন ৫ দিনের রিমান্ডে

January 20, 2019 | 3:35 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী মামুনুর রশদি ওরফে রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২০ জানুয়ারি) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক প্রণব বড়ুয়া এ আদেশ দিয়েছেন।

এ দিন মামলার তদন্ত কর্মকর্তা কফিল উদ্দিন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে আদালত আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুনহলি আর্টিজানে হামলার অর্থ-অস্ত্র সরবরাহকারী রিপন গ্রেফতার

এর আগে শনিবার (১৯ জানুয়ারি) রাতে গাজীপুরের টঙ্গী বোর্ডবাজার এলাকায় র‍্যাব অভিযান চালিয়ে একটি বাসা থেকে জঙ্গি রিপনকে গ্রেফতার করে। সে তামিম সারওয়ার গ্রুপের শুরা সদস্য হিসেবে কাজ করত।

জঙ্গি রিপনের বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে রোববার (২০ জানুয়ারি) কারওয়ানবাজারে ব্রিফিং করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব জানায়,  হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলায় আসামিদের ছিনতাই করতে আদালত প্রাঙ্গণে প্রিজনভ্যানে হামলা চালানোর পরিকল্পনা ছিল মামুনুর রশিদ ওরফে রিপনসহ জেএমবি সদস্যদের।

বিজ্ঞাপন

একইসঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হামলা চালিয়ে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনাও ছিল তাদের। গ্রেফতার জেএমবি নেতা রিপনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

সারাবাংলা/এআই/এমএইচ/একে

আরও পড়ুন

হলি আর্টিজান মামলা: ৪ জনের সাক্ষ্যগ্রহণ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন