বিজ্ঞাপন

হলি আর্টিজান: মামলায় গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন ২৯ আগস্ট

August 16, 2018 | 5:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৯ আগস্ট ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) মামলাটির গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ধার্য করেন।

চলতি মাসের ৮ আগস্ট আট আসামির বিরুদ্ধে দাখিল করা চার্জশিট গ্রহণ করে আদালত।

বিজ্ঞাপন

গত ২৩ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির মামলাটিতে সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর গত ২৬ জুলাই সিএএম আদালত মামলাটি ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

চার্জশিটে নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমের বিরুদ্ধে ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে তথ্য-প্রমান না পাওয়ায় তাকে অব্যাহতি প্রদানের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

হাসানাত করিমকে ২০১৬ সালের ৪ আগস্ট প্রথমে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার করে পুলিশ। পরে দুই দফা ১৬ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এরপর তাকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে, চার্জশিটে ৮ জনকে অভিযুক্ত করা হয়। এছাড়া চার্জশিটে অভিযুক্ত অপর ১৩ জন মৃত্যুবরণ করায় তাদের অব্যাহতি প্রদানের আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। চার্জশিটটি ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের (সংশোধনী ২০০৩) ৬(২)/৭/৮/৯/১০/১২/১৩ ধারায় দাখিল করা হয়েছে।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন