বিজ্ঞাপন

হাবিব উন নবী খান সোহেল গ্রেফতার, মুক্তি দাবি বিএনপির

September 18, 2018 | 7:55 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

ওসি জানান, হাবিব উন নবী খান সোহেলের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় নাশকতা,  আগুন দেওয়া ও হামলার অভিযোগে কয়েক ডজন মামলা আছে।

বিজ্ঞাপন

এদিকে সোহেলের নিঃশর্ত মুক্তি চেয়ে মঙ্গলবার রাতে পল্টনে দলের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘সরকার ভোটার শূন্য, জনগণ শূন্য একটা নির্বাচন করতে চায়। সে নির্বাচন করলে তারা হাবিব উন নবী খান সোহেলদের মত নেতৃত্বকে বাধা মনে করছে। এ ভয়ে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং সোহেলকে গ্রেফতার করে বন্দি করে রাখা হয়েছে। আমি হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত সকল মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘সোহেল একজন সৎ একনিষ্ট রাজনৈতিক কর্মী। সে সংস্কৃতিমনা ব্যক্তিও। তবুও তার মতো এমন একজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে শুধুমাত্র ন্যায়ের কথা বলায়। অন্যায়ের প্রতিবাদ করায়। বিএনপির চেয়ারপারসনকে জেলে বন্দি রাখার পর ৭০ থেকে ৭৫ টি মামলা দিয়েছে তার বিরুদ্ধে। এসব মিথ্যা মামলা দেখিয়ে আজ সন্ধ্যায় তাকে গুলশান থেকে গ্রেফতার করে মিন্টু রোড ডিবি অফিসে তাকে নেওয়া হয়েছে বলে জানান রিজভী।

বিজ্ঞাপন

একাধিক মামলা থাকায় হাবিব উন নবী খান সোহেলকে খুঁজছিল পুলিশ। তার বাসাতেও একাধিকবার অভিযান চালানো হয়।

মামলা থাকায় অনেকটা আত্মগোপনে ছিলেন সোহেল।

সর্বশেষ গত ১ সেপ্টেম্বর পল্টনে বিএনপির কর্মসূচিতে হাবিব উন নবী খান সোহেল অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন