বিজ্ঞাপন

হাশমতের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর দিলো আফগানরা

September 21, 2018 | 6:56 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আফগানিস্তান: ২৫৭/৬, ৫০ ওভার

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মাঠে নেমেছে পাকিস্তান-আফগানিস্তান। শুক্রবার (২১ সেপ্টেম্বর) আবু ধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান তোলে আফগানরা। হাশমতউল্লাহ শহীদি (৯৭) এবং গুলবাদিন নাইব (১০) অপরাজিত থাকেন।

শুরুতে ব্যাটিংয়ে নেমে প্রথম ৮ ওভারে কোনো উইকেট হারায় নি আফগান। তবে মোহাম্মদ নেওয়াজের করা নবম ওভারের শেষ বলে তার হাতেই ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফেরেন ইসানুল্লাহ (২৬/১)। পাঁচ রানের ব্যবধানে আরেক ওপেনার মোহাম্মদ শাহজাদ আউট হন ব্যক্তিগত ২০ রানে। মোহাম্মদ নেওয়াজের বলে উইকেটরক্ষক সরফরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আফগান এই উইকেটরক্ষক।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে হাশমতউল্লাহর সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন রহমত শাহ। তবে ২৬তম ওভারের তৃতীয় বলে দলীয় ৯৪ রানে ব্যক্তিগত ৩৬ রান করে মোহাম্মদ নেওয়াজের বলে তার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রহমত শাহ।

চতুর্থ উইকেটে হাশমতউল্লাহ শহীদির সঙ্গে ৯৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক আসগর আফগান। তবে দলীয় ১৮৮ রানে সেই উইকেটে হানা দিলেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি। তার বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৬৭ রানে ফেরেন অধিনায়ক আসগর আফগান (১৮৮/৪)।

দলীয় ২০০ রানে রানে ব্যক্তিগত ৭ রানে শাহীন শাহ আফ্রিদির বলে হাসান আলোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ নবী। এরপর হাসান আলীর করা ৪৭তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ফিরে যান ব্যক্তিগত ৫ রান করা নাজিবুল্লাহ।

বিজ্ঞাপন

এরপর সপ্তম উইকেট জুটিতে গুলবাদিন নাইবকে সঙ্গে করে ব্যাটে ঝড় তোলেন হাশমতউল্লাহ। দুজনের ব্যাট থেকে আসে ৪৫ রান। তবে এই ম্যাচে প্রথমবারের মতো সেঞ্চুরির কাছে গিয়েও মাত্র ৩ রানের আক্ষেপ নিয়েই অপরাজিত (৯৭) থেকে মাঠ ছাড়তে হয় হাশমতউল্লাহকে।

পাকিস্তানের সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ। শাহীন শাহ আফ্রিদি ২টি ও হাসান আলী নেন ১টি উইকেট।

গ্রুপ পর্বের ম্যাচে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়েছে আফগানিস্তান। অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে হংকংকে হারানোর পর ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান।

প্রথম ম্যাচ আফগান বোলারদের বোলিং তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। আফগান বোলিং তোপে পড়ে বাংলাদেশকেও হারতে হয়েছে বড় ব্যবধানে। দুটি ম্যাচেই বল হাতে ২টি করে উইকেট তুলে নেন আফগান স্পিনার রশিদ খান। নিজের ২০তম জন্মদিনে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে ৫৭ রানের অপরাজিত ইনিংসও খেলেন আফগান এই ক্রিকেটার। রশিদ ছাড়াও দলের স্পিনার মুজিব উর রহমান ও মোহাম্মদ নবীদের সামনে পাকিস্তানকে অনেকটা পরীক্ষাই দিতে হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। খেলা দেখার জন্য ওয়েবসাইটটি ভিজিট করুন: https://www.rabbitholebd.com/

পাকিস্তান-আফগানিস্তানের খেলা দেখার জন্য ওয়েবসাইটটি ভিজিট করুন:

 https://www.rabbitholebd.com/match2

পাকিস্তানের একাদশ:

ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, হারিস সোহেল, মোহাম্মদ নেওয়াজ, উসমান খান এবং শাহীন আফ্রিদি।

আফগানিস্তানের একাদশ:

আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ইসানুল্লাহ জানাত, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজীর উর রহমান, আফতাব আলম।

সারাবাংলা/এসএন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন