বিজ্ঞাপন

হেলে পড়েছে লালবাগের পাঁচতলা ভবন

January 21, 2018 | 2:56 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : রাজধানীর পুরান ঢাকার লালবাগ থানা এলাকার ২/ই আরএনডি রোডের একটি পাঁচ তলা ভবন হেলে পড়েছে।
রোববার সকালে কেল্লার মোড় সংলগ্ন ফজলুল হক মিনির বাড়ির বিপরীত দিকের ওই ভবনটির উপরের অংশ হেলে পাশের ভবনে লেগে যায়।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন লালবাগ থানার ওসি ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এলাকায় গেছেন সিটি করপোরেশনের কর্মকর্তারাও।

লালবাগ থানার ওসি সুবাস কুমার পাল সারাবাংলাকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন শেষে আমাদের পক্ষ থেকে রাজউক ও সিটি করপোরেশনকে জানানো হয়েছে। আর ভবনটির বাসিন্দাদের বসবাসে সতর্ক করা হয়েছে। তাদের ভবন ছেড়ে নিরাপদ স্থানে যেতে বলা হয়েছে। এ ঘটনায় ওই এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন।

দুপুরে রাজউকের অঞ্চল ৫ এর অথোরাইজড কর্মকর্তা আশীস কুমার সাহার নেতৃত্বে চার সদস্যের অগ্রবর্তী দল বাড়িটি পরিদর্শন করেছেন। এসময় আধাঘণ্টার মধ্যে ভবনটি খালি করার নির্দেশ দেয়া হয়। এছাড়া সন্ধ্যার মধ্যেই ভবনটির গ্যাস-পানি ও বিদ্যুৎ সংযোগ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তবে ভবনের বাসিন্দারা পরে তাদের আসবাবপত্র সরিয়ে নিতে পারবেন।

বিজ্ঞাপন

বাড়ির মালিক হাজী  শওকত আলীর নাতি এহসানুল হক সারাবাংলাকে বলেন, ১৯৯২ সালে বাড়িটি নির্মান করা হয়েছে। গত চারদিন আগে ভবনটিকে হেলে পরা অবস্থায় তারা দেখতে পান।

তিনি বলেন, এখানে ১০ টি পরিবার বসবাস করে। তাদের সবাইকে অন্যত্র সরে যাবার কথা বলা হয়েছে। ভবনটির ৪ তলার বাসিন্দা হাসনাহেনা বলেন, বাসা দেখছি। আমরা চলে যাবো।

একই কথা বলেন, তিন তলার বাসিন্দা মনির হোসেন। তিনি বলেন, আমাদেরকে আরও আগে চলে যেতে বলা হলে ভালো হতো। এদিকে, এই ভবনটি পাশের যে ভবনে হেলে পরেছে সে ভবনেও গত ২২ দিন ধরে রংমিস্ত্রির কাজ করছেন  ফেরদৌস। তিনি বলেন, ২২ দিন আগে যেদিন প্রথম এখানে কাজ করতে আসি, সেদিনই হেলে পরা অবস্থায় পাশের বিল্ডিংটাকে দেখেছি, তাদেরকে বলেছিও। কিন্তু কেউ কথা গুরুত্ব দেয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেএ/জেডএফ

 

 

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন