বিজ্ঞাপন

বায়তুল মুকাররমে ঈদের ৫ জামাত, প্রথম নামাজ সকাল ৭টায়

August 21, 2018 | 6:13 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রতি বছরের মতো এবারো জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বায়তুল মুকাররমের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

এরপর সকাল ৮টায় ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ পড়াবেন দ্বিতীয় জামাত, সকাল ৯টায় তৃতীয় জামাত পড়াবেন মহাখালী হোসাইনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা’রূফ, সকাল ১০টায় চতুর্থ জামাত পড়াবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ। সকাল পৌনে ১১টায় পঞ্চম ও সর্বশেষ জামাত পড়াবেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী।

বিজ্ঞাপন

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যতার মধ্য দিয়ে আগামী ২২ আগস্ট (বুধবার) সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে। ইতোমধ্যে দেশের প্রধান ঈদ জামাতের জন্য জাতীয় ঈদগাহকে ময়দান প্রস্তুত করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিন সারাবাংলাকে জানিয়েছেন, সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ এহসানুল হক। বিকল্প ইমাম হিসেবে উপস্থিতি থাকবেন মিরপুরের জামিয়া আরাবিয়া আশরাফিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুযযামান।

সোমবার (২০ আগস্ট) জাতীয় ঈদগাহ পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, নারীদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা করা হয়েছে। জামাতে অংশ নেওয়া মুসল্লিদের জন্য বোতলজাত পানির ব্যবস্থা থাকবে। একসঙ্গে দেড়শ’ মুসল্লির অজুর ব্যবস্থা করা হয়েছে। গরমের জন্য ফ্যান লাগানো হয়েছে, বৃষ্টিতে পানি নিষ্কাশনের ব্যবস্থাও নেওয়া হয়েছে। আবহাওয়ার কথা মাথায় রেখে বসানো হয়েছে বজ্র নিরোধন যন্ত্র। এছাড়ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স প্রস্তুত থাকবে।

বিজ্ঞাপন

গত ১২ আগস্ট সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে সভা করে জাতীয় চাঁদ দেখা কমিটি। ওই সভায় সিদ্ধান্ত হয়, বাংলাদেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। ২২ আগস্ট (বুধবার) পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে।

সারাবাংলা/এটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন