বিজ্ঞাপন

১৪৫ রানেই অলআউট অস্ট্রেলিয়া

October 17, 2018 | 4:27 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানকে ২৮২ রানে অলআউট করে দিয়ে স্বস্তি নিয়ে নিজেরা ব্যাটিংয়ে নেমেছিল। অস্ট্রেলিয়ার স্বস্তিটা এখন আবারো অস্বস্তিতে রূপ নিয়েছে। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অজিরা গুটিয়ে গেছে মাত্র ১৪৫ রান করেই। বড় লিড নিয়ে দ্বিতীয় দিন আবারো ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান।

প্রথম ইনিংসে পাকিস্তানের অভিষিক্ত ওপেনার ফখর জামান করেছিলেন ৯৪ রান। তার ১৯৮ বলের ইনিংসে ছিল ৮টি চার আর একটি ছক্কার মার। আরেক ওপেনার মোহাম্মদ হাফিজ ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফেরেন। অজি স্পিনার নাথান লায়নের ম্যাজিকে দলীয় ৫৭ রানে পাকিস্তান পর পর চারটি উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে টেনে তুলেন ফখর জামান আর অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঝে বিদায় নেন আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক এবং বাবর আজম।

সরফরাজ ১২৯ বলে সাতটি বাউন্ডারিতে করেন ৯৪ রান। বিলাল আসিফ ১২, ইয়াসির শাহ ২৮ আর মোহাম্মদ আব্বাস ১০ রান করেন। অস্ট্রেলিয়ার স্পিনার লিয়ন চারটি, পেসার মিচেল স্টার্ক দুটি, লাবুচাঙ্গে তিনটি আর মিচেল মার্শ একটি উইকেট দখল করেন।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজা ৩ রানে বিদায় নিলেও আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ৩৯ রান। মাঝে পিটার সিডল ৪, শন মার্শ ৩, ট্রেভিস হেড ১৪, মিচেল মার্শ ১৩, লাবুচাঙ্গে ২৫, টিম পেইন ৩ রান করেন। শেষ দিকে মিচেল স্টার্ক ৩৪, নাথান লিয়ন ২ রান করেন। পাকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাস ১২.৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। ১০ ওভারে ২৩ রানে তিনটি উইকেট নেন বিলাল আসিফ। ইয়াসির শাহ একটি উইকেট পেলেও কোনো উইকেট পাননি অভিষিক্ত মির হামজা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন