বিজ্ঞাপন

১৪ ধাপ এগিয়েছেন মুশফিক

March 19, 2018 | 7:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নিদাহাস ট্রফির ফাইনাল শেষে আইসিসি টি-টোয়েন্টির র‌্যাংকিং প্রকাশ করেছে। তাতে ১৪ ধাপ এগিয়েছেন দুর্দান্ত ব্যাট করা মুশফিকুর রহিম। ৫ ম্যাচে ১৯৯ রান করা মুশফিক উঠেছেন র‌্যাংকিংয়ের ৪৭ নম্বরে।

নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচে ১৯৮ রান করা ভারতের ওপেনার শিখর ধাওয়ান ১১ ধাপ এগিয়ে উঠেছেন ১৭ নম্বরে। সেই সিরিজে সর্বোচ্চ ২০৪ রান করা শ্রীলঙ্কান কুশল পেরেরা ২০ ধাপ এগিয়ে উঠেছেন ২০ নম্বরে।

সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে এক থেকে দশে আছেন যথাক্রমে কলিন মুনরো, গ্লেন ম্যাক্সওয়েল, বাবর আজম, অ্যারন ফিঞ্চ, মারটিন গাপটিল, এভিন লুইস, অ্যালেক্স হেলস, বিরাট কোহলি, মোহাম্মদ শাহজাদ এবং হ্যামিলটন মাসাকাদজা।

বিজ্ঞাপন

ব্যাটসম্যানদের তালিকায় সাব্বির রহমান আছেন ১৮ নম্বরে। এছাড়া, সৌম্য সরকার ৩১, তামিম ৪০, মাহমুদউল্লাহ ৪২, সাকিব ৪৫ নম্বরে অবস্থান করছেন।

নিদাহাস ট্রফিতে ব্যাটসম্যানদের তালিকায় দুইয়ে বাংলাদেশের মিডলঅর্ডারের স্তম্ভ মুশফিক। ৫ ম্যাচে ৬৬.৩৩ ব্যাটিং গড়ে করেছেন ১৯৯ রান। মুশফিকের রয়েছে দুটি হাফ-সেঞ্চুরি। ১৪১ বলে এই রান তুলেছেন তিনি। ইনিংস সর্বোচ্চ একবার নয় দুইবার অপরাজিত ৭২ রান। মুশফিকের ব্যাট থেকে এসেছে ১৭টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারি।

এদিকে, প্রকাশিত অলরাউন্ডার তালিকায় এক নম্বরে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দুইয়ে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর তিন নম্বরে আছেন সাকিব আল হাসান। এই তালিকায় মাহমুদউল্লাহ আছেন সাত নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন