বিজ্ঞাপন

১৫ আগস্ট : সতর্ক পুলিশ, অযথা সেলফি না তোলার অনুরোধ

August 14, 2018 | 12:51 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সামনে রেখে রাজধানীতে সুনির্দিষ্ট কোন হুমকি নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
মঙ্গলবার (১৪ আগস্ট) বেলা ১১ টার দিকে ধানমন্ডি ৩২ এ আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার একথা বলেন। তিনি বলেন, সুনির্দিষ্ট কোন হুমকি না থাকা সত্ত্বেও আমরা কোনো আশঙ্কা উড়িয়ে দিচ্ছি না। সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। গত এক সপ্তাহ ধরে পুরো ঢাকা শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তন্নতন্ন করে তল্লাশি চালাচ্ছে। বসুন্ধরা, গুলশান ও ধানমন্ডি এলাকায় ব্লকরেইড দিয়ে অভিযান চালানো হয়েছে। উদ্দেশ্য একটাই, অপরাধীদের খুঁজে বের করা।

আছাদুজ্জামান মিয়া বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী সকাল সাড়ে ৬ টায় জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেজন্য পুরো ধানমন্ডি এলাকার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। কোন দর্শনার্থী ধানমন্ডি ৩২ নম্বরে আসার সময় সঙ্গে ব্যাগ, লাঠি বা দাহ্য পদার্থ বহন করতে পারবেন না।

তিনি বলেন, ‘কেউ সেলফি তুলে অযথা সময় নষ্ট করবেন না। মানুষের দুর্ভোগ সৃষ্টি করবেন না।’

বিজ্ঞাপন

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার যেসব জায়গায় কাঙালীভোজ হবে সেখানে পুলিশ নিরাপত্তা দেবে বলে জানান আছাদুজ্জামান মিয়া। এমনকি এসব ভোজের জন্য যেখানে রান্না হবে সেখানেও নিরাপত্তা দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ২০১৭ সালের ১৫ আগস্ট সকালে পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি হামলার ঘটনায় হওয়া মামলাটির তদন্ত প্রায় শেষ পর্যায়ে। এখন পর্যন্ত ১৪ জন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১০ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জঙ্গিদের উদ্দেশ্য ছিল ধানমন্ডি ৩২ নম্বরে একটা অঘটন ঘটিয়ে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করা। তবে তাদের আগেই শনাক্ত করে নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দেওয়া হয় বলে জানান আছাদুজ্জামান মিয়া।

সারাবাংলা/ইউজে/এসএমএন/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন