বিজ্ঞাপন

১৫ লাখ টাকার জমিদার!

August 20, 2018 | 9:22 pm

।। সাদ্দাম হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর আফতাবনগর হাটের ৫ নম্বর খাস আদায়ের কাউন্টারে পাশে রাখা হয়েছে জমিদারকে। উচ্চতা প্রায় ৫ ফুট  আর দৈর্ঘ ১০ ফুট, দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ। যদিও ক্রেতারা দর হাঁকছেন সর্বোচ্চ ৮ লাখ টাকা।

সোমবার (২০ আগস্ট) আফতাবনগরের এই হাটে  গিয়ে দেখা মিলল জমিদার নামে ষাঁড়টির।  কুচকুচে কালো রঙ আর সাদা পায়ের এই ষাঁড়টিকে ঘিরে উৎসুক দর্শনার্থীর ভিড় ঠেলে এই প্রতিবেদক দেখা পান ষাঁড়ের মালিক আবু ইউছুফের (৬৫)।

আলাপকালে ইউসুফ জানান, গত রোববার  সকালে পাবনার সাঁথিয়ার হলুদগড় থেকে আফতাবনগর হাটে এনেছেন জমিদারকে। তারপর থেকেই তাকে দেখতে পশু কিনতে আসা দর্শনার্থীর ভিড় জমেছে। তাদের অনেকেই  ব্যস্ত জমিদারের সঙ্গে সেলফি  তুলতে।

বিজ্ঞাপন

জমিদার

তবে এরই ফাঁকে দু’একজন ক্রেতার সঙ্গে দর-দাম নিয়ে আলাপ করছেন আবু ইউছুফ। তিনি জানান, সত্যিকারের ক্রেতা কম, শুধু দাম জানতে চায় বেশির ভাগ মানুষ। কিন্তু এতে বিরক্ত নন তিনি। বরং সবাইকে হাসি মুখে অনর্গল দাম বলেই যাচ্ছেন।

জমিদারের মালিক ইউসুফ এ প্রতিবেদককে জানান, প্রায় ৪ বছর ধরে পরম যত্নে লালন করেছেন ষাঁড়টিকে। আদর করে নাম রেখেছেন ‘জমিদার’। বহুবার অনেকেই ষাঁড়টি কিনতে চেয়েছে। কিন্তু বিক্রি করেননি, চেয়েছেন আরো বড় করে তুলতে। এবছরই  তিনি জমিদারকে বিক্রি করার চূড়ান্ত সিদ্ধান্ত নেন। তবে ক্রেতাদের চাহিদা নিয়ে শঙ্কিত তিনি। কারণ এবার হাটে ক্রেতারা ছোট আর মাঝারি গরু কিনতে বেশ আগ্রহী। তাই তার জমিদারের মতো বড় গরু কিনতে তেমন যুৎসই ক্রেতা মিলছে না।

বিজ্ঞাপন

ই্‌উসুফ বলেন, গতকাল সকালে এনেছি। দু’একজন ক্রেতা এসেছে। তবে এখনো পর্যন্ত ৬ থেকে ৬ লাখ পর্যন্ত দাম উঠেছে। ৯ বা ১০ লাখ হলে ছেড়ে দেবো ভাবছি। কাল পর্যন্ত অপেক্ষা করব। দাম যাই হোক এবারের হাটেই তাকে বিক্রি করে দেবেন বলে জানালেন তিনি।

সারাবাংলা/এসএইচ/জেডএফ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন