বিজ্ঞাপন

২০তম সেঞ্চুরি আশরাফুলের, ডাবলের অপেক্ষায় রনি

December 11, 2018 | 5:42 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে রাজশাহীতে মুখোমুখি হয়েছিল নর্থ জোন এবং ইষ্ট জোন। মঙ্গলবার (১১ ডিসেম্বর) টস হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম শ্রেণীতে ২০তম সেঞ্চুরির দেখা পেলেন মোহাম্মদ আশরাফুল। শতক তুলে নিয়েছেন ওপেনার রনি তালুকদারও। দুই ব্যাটসম্যানের অপরাজিত ইনিংসে ভর করে দিন শেষে ইষ্ট জোনের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৪ রান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইষ্ট জোন। দলীয় ১ রানেই শূন্য হাতে ফেরেন ওপেনার সাদিকুর রহমান। দলীয় ৪১ রানে ফেরেন ২৬ রান করা অধিনায়ক মুমিনুল হক। তবে এরপর মাহমুদুল হাসানকে সঙ্গে করে এগিয়ে যেতে থাকেন ওপেনার রনি তালুকদার। কিন্তু দলীয় ১১৩ রানে ব্যক্তিগত ২৯ রানে ফেরেন মাহমুদুল।

এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি ইষ্ট জোনের। ওপেনার রনি তালুকদার তুলে নিলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে দশম শতক। দিন শেষে অপরাজিত আছেন ১৮৩ রানে। দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরির অপেক্ষায় ব্যাটিংয়ে নামবেন ২৮ বছর বয়সি এই ব্যাটসম্যান। তার সঙ্গে দিন শেষে ১০৭ রানে অপরাজিত আছেন প্রথম শ্রেণীতে ২০তম সেঞ্চুরির দেখা পাওয়া মোহাম্মদ আশরাফুল।

বিজ্ঞাপন

নর্থ জোনের হয়ে ১টি করে উইকেট নেন ইমরান আলী, সোহাগ গাজী এবং সানজামুল ইসলাম।

দিনের অন্য ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সেন্ট্রাল জোন এবং সাউথ জোন। মঙ্গলবার (১১ ডিসেম্বর) টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৩৪ রান তোলে সেন্ট্রাল জোন।

আগে ব্যাট করতে নেমে ১৬ রানেই দুই উইকেট হারায় সেন্ট্রাল জোন। তবে পিনাক ঘোষ (৯) এবং আবদুল মজিদ (০) আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়েন সাদমান হাসান ও মার্শাল আইয়ুব। কিন্তু দলীয় ১০১ রানে মার্শাল ফেরেন ব্যক্তিগত ৪৪ রানে।

বিজ্ঞাপন

একদিক থেকে হাল ধরে অধিনায়ক শুভাগত হোমের সঙ্গে জুটি গড়লেও দলীয় ১২৭ রানে ৬০ রানের ইনিংস খেলে আউট হয়ে ফেরেন ওপেনার সাদমান ইসলাম। এরপর শুভাগত হোম (২৭), জাকের আলী (১৯), মোশাররফ হোসেন (২১) ও রবিউল হক শূন্য হাতে ফেরেন। তবে একদিক থেকে দলের হাল ধরেন ৪৩ রান করা তাইবুর রহমান। তার সঙ্গে অপরাজিত থেকে দিন শেষ করেন ৫ রান করা ইয়াসিন আরাফাত।

সাউথ জোনের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন আল আমিন হোসেন। এ ছাড়াও দুটি করে উইকেট নেন মেহেদী হাসান ও আবদুর রাজ্জাক।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন