বিজ্ঞাপন

২০২১ পর্যন্ত মাদ্রিদ-মদ্রিচ

February 22, 2019 | 5:37 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ব্যালন ডি অর জয়ী ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচের সঙ্গে চুক্তি নবায়ন করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। নতুন চুক্তির ফলে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত মদ্রিচের ঠিকানা থাকছে রিয়াল। তারমানে ৩৬ বছর বয়সেও রিয়ালের জার্সিতে দেখা যেতে পারে মদ্রিচকে।

চলতি মৌসুমেই রিয়াল ছেড়ে ৩৩ বছর বয়সী ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মদ্রিচের ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে নাম লেখানোর কথা ছড়িয়েছিল। তবে, সেই গুজবের ভিত্তি না থাকায় মদ্রিচকে নিয়ে শঙ্কা খুব একটা ছিল না রিয়ালের। নতুন চুক্তির ফলে ব্যালন ডি অর জয়ী এই তারকার রিয়ালেই হয়তো ক্যারিয়ার শেষ করার ইচ্ছে থাকবে।

ক্রোয়েশিয়ার হয়ে ১১৮ ম্যাচ খেলা মদ্রিচ তার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন বসনিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব দিয়ে। পেশাদারী ফুটবলে খেলেছিলেন ক্রোয়েশিয়ার শীর্ষ সারির দল ডায়নামো জাগরেবেরে জার্সিতে। ২০০৮ সালে তিনি যোগ দেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারসে। সেখানে চার মৌসুম কাটিয়ে যোদ দেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে।

বিজ্ঞাপন

২০১২ সালে রিয়ালে আসার পর এই ক্লাবে টানা সাত মৌসুম খেলছেন মদ্রিচ। ক্লাব ক্যারিয়ারের ৬১৭ ম্যাচের মধ্যে রিয়ালে খেলেছেন ২৯০ ম্যাচ। মধ্যমাঠের অতন্দ্র প্রহরী মদ্রিচ ক্লাব ক্যারিয়ারে ৭৭ গোলের মধ্যে রিয়ালের জার্সিতে করেছেন ১৬টি গোল। রিয়ালে একবার লা লিগার শিরোপা জেতা মদ্রিচ একবার কোপা দেল রে, দুইবার সুপারকোপা ডি এসপানা, চারবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, তিনবার উয়েফা সুপার কাপের শিরোপা আর চারবার ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন মদ্রিচ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন