বিজ্ঞাপন

২০৩০ বিশ্বকাপ আয়োজনে আগ্রহী আর্জেন্টিনা-চিলি-প্যারাগুয়ে-উরুগুয়ে

February 15, 2019 | 7:04 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফুটবলের সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপের পরবর্তী আসর কাতারে বসবে ২০২২ সালে। আর ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র। এরপর ২০৩০ বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে, তা এখনো ঠিক হয়নি। তবে, বিশ্বকাপের ২০৩০ আসরটি যৌথভাবে আয়োজনের আগ্রহী আর্জেন্টিনা, চিলি, প্যারাগুয়ে ও উরুগুয়ে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তথ্য জানান চিলির রাষ্ট্রপতি সেবাস্তিয়ান পিনিয়েরা।

ইতোমধ্যেই মরক্কো, স্পেন ও পর্তুগাল যৌথভাবে এই টুর্নামেন্ট আয়োজনের আগ্রহের কথা জানিয়েছে। এছাড়াও একইভাবে আয়োজনের আগ্রহ জানায় গ্রিস, বুলগেরিয়া, সার্বিয়া ও রোমানিয়া।

বিজ্ঞাপন

তবে আঞ্চলিক নেতাদের সঙ্গে সফল আলোচনার খবর জানান পিনেরা। সামাজিক যোগাযোগমাধ্যমে এই আলোচনার খবর জানান পিনিয়েরা।

টুইটার পোস্টে চিলির রাষ্ট্রপতি পিনিয়েরা লেখেন, ‘আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিসিও মাকরি, চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনিয়েরা, প্যারাগুয়ের প্রেসিডেন্ট মারিও আবদো ও উরুগুয়ের প্রেসিডেন্ট তাবারে ভাসকেস ২০৩০ বিশ্বকাপ আয়োজনের জন্য যৌথভাবে প্রার্থিতা উপস্থাপন করতে রাজি হয়েছেন।’

ফুটবলের সবচেয়ে বড় এই আসরের প্রথমবারের আয়োজক ছিল উরুগুয়ে। ১৯৩০ সালে প্রথমবার বিশ্বকাপ আয়োজন করার পর আর কখনো এই টুর্নামেন্ট আয়োজন করেনি দুইবারের বিশ্বকাপজয়ী দেশটি।

বিজ্ঞাপন

এই টুর্নামেন্টের আয়োজক একবারই হতে পেরেছে আর্জেন্টিনা। ১৯৭৮ সালে ঘরের মাঠে সেবার বিশ্বকাপ জিতেছিল তারা। এছাড়াও চিলি আয়োজন করেছিল ১৯৬২ সালের বিশ্বকাপ আসরের।

তবে বিশ্বকাপের আয়োজক হতে পারেনি প্যারাগুয়ে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন