বিজ্ঞাপন

২৬ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু

April 25, 2018 | 7:02 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ২৬ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা থেকে চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট চালু হচ্ছে। প্রথম দিকে সপ্তাহে তিন দিন করে ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালিত হবে।

বুধবার (২৫ এপ্রিল) বিকেলে ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বাধীনতার পর বিভিন্ন সময় সরকারি-বেসরকারি এয়ারলাইন্স চীনের বিভিন্ন শহরে ফ্লাইট পরিচালনার জন্য আবেদন করেছিল কিন্তু সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব চায়না (সিএএসি) একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা-গুয়াংজু রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং ফিরে আসার জন্য (রিটার্ন) ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

প্রথম পর্যায়ে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩ টা ৫০ মিনিটে সেখানে পৌঁছাবে। এ ছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস-এর আসন ব্যবস্থা রয়েছে।

বিজ্ঞাপন

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, দোহা ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন