বিজ্ঞাপন

২ দিনের রিমান্ডে বিএনপি নেতা মিজান

June 27, 2018 | 4:04 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গাজীপুর সিটি নির্বাচনে নাশকতার ষড়যন্ত্রের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) মিজানুর রহমান মিজানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও শফিকুল ইসলাম, মো. জিন্নাত ও মো. আসাদ আলীকে আদালত একদিন করে রিমান্ডে নিতে অনুমতি দিয়েছেন।

বুধবার (২৭ জুন) দুপুরে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। তবে জুনায়েদ হোসেন জয় নামে এক আসামি কিশোর হওয়ায় তার বিষয়ে আদালত কোনো আদেশ দেননি।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উত্তরা জোনাল টিমের পুলিশ পরিদর্শক আরমান আলী পাঁচ আসামিকে সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন।

বিজ্ঞাপন

রিমান্ড আবেদনে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে আসামিরা কিছু মানুষকে একত্রিত করার ষড়যন্ত্র করছিল। ওই লোকগুলো বুকে নৌকা প্রতীকের ব্যাচ লাগিয়ে বিভিন্ন কেন্দ্রে উপস্থিত হয়ে ব্যালট পেপার দখল করে নৌকা প্রতীকে ভোট দেবে। তাদের হাতঘড়িতে থাকা গোপন ক্যামেরায় ধারণ করা ভিডিও নির্বাচন পরবর্তী সময়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হবে- পরিকল্পনা ছিল।

আসামিপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া, সৈয়দ গাজী শাহআলম রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। শুনানিতে তারা জেলগেটে জিজ্ঞাসাবাদ করার কথা বলেন।

গতকাল মঙ্গলবার (২৬ জুন) রাত সাড়ে ৩টার দিকে গুলশানের বাসা থেকে বিএনপি নেতা মেজর (অব.) মিজানুর রহমান মিজানকে আটক করা হয়। সিটি নির্বাচনে নাশকতার ষড়যন্ত্র করার অভিযোগ এনে ডিবির উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ধানমন্ডি মডেল থানায় মামরা দায়ের করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: বিএনপি নেতা মিজানের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন পুলিশের

সারাবাংলা/এআই/এমও/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন