বিজ্ঞাপন

৩ সিটিতে আ.লীগের মনোনয়ন সংগ্রহ ১০ জনের

June 20, 2018 | 8:50 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আসন্ন রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ মনোনয়ন প্রত্যাশী সংগ্রহ করেছেন মনোনয়নপত্র। আজ বুধবার (২০ জুন) দলীয় মনোনয়ন সংগ্রহের শেষ দিন পর্যন্ত রাজশাহী সিটির জন্য মেয়র পদে একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ ছাড়া বরিশাল সিটির জন্য পাঁচ জন ও সিলেট সিটির জন্য চার জন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বুধবার দুপুর ২টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেন ও জমা দেন। এ দিন ফরম সংগ্রহের শেষ দিন হলেও জমা দেওয়া যাবে আগামীকাল পর্যন্ত। আগামী ৩০ জুলাই এই তিন সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ জানান, রাজশাহী সিটি করপোরশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন মাত্র একজন— সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সকাল ১১টায় তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। পরে দুপুর ১টার দিকে মনোনয়ন ফরম জমা দেন লিটন নিজেই। এ সময় মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপিত নওশের আলী, শিল্প ও বাণিজ্য সম্পাদক ওমর শরীফ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বরিশাল সিটিতে মেয়র পদে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। এই সিটিতে মনোনয়ন ফরম নেওয়া বাকি চার প্রার্থী হলেন— জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, কৃষক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি খান আলতাফ হোসেন, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হক খান মামুন ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মীর আমিন উদ্দিন আহমদ।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। অনেকে আগ্রহী প্রার্থী ইতোমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে, সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন ফরম নিয়েছেন চার জন। তারা হলেন— মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন এবং মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর।

বিজ্ঞাপন

এদিকে, তিন সিটি করপোরেশন ছাড়াও কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন তিন জন। তারা হলেন—  উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য আব্দুর রহিম ভুঁইয়া ও সাজাদুর রহমান। এ ছাড়া, আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীরাও মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

এর আগে, গত ১৩ জুন আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে কুড়িগ্রাম-৩ (উলিপুর) উপনির্বাচন; রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন এবং উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের আহ্বান জানানো হয়। আগামীকাল বৃহস্পতিবার (২১ জুন) মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন।

আগামী শুক্রবার (২২ জুন) বিকাল ৫টায় শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সেই সভা থেকেই এসব নির্বাচনে দলের পক্ষে চূড়ান্ত প্রার্থী ঠিক করা হবে।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন