বিজ্ঞাপন

৭ই মার্চের ভাষণকে তৃণমূলে পৌঁছে দেওয়ার উদ্যোগ

March 7, 2018 | 9:03 pm

রেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে তৃণমূলে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। এর অংশ হিসাবে নব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই ভাষণের চিত্রায়ন রঙিন সংস্করণে (ইমপ্রুভড কালার ভার্সনে) রূপান্তরিত করা হয়েছে। যেটি এখন দেশে বিদেশে প্রচারিত হচ্ছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার বুধবার রাজধানীর আগারগাঁও-এ আইসিটি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান। ঐতিহাসিক ৭ই মার্চ ইউনেস্কো প্রদত্ত সনদপ্রাপ্তি উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মোস্তফা জব্বার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে গত ৩০ অক্টোবর ইউনেস্কো মেমোরি অব দ্য ওয়াল্ড রেজিস্টার এ অর্ন্তভুক্ত করার ফলেই তা বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যেও স্বীকৃতি লাভ করে। মঙ্গলবার রাতে মাননীয় প্রধানমন্ত্রী সেই স্বীকৃতির ইউনেস্কো প্রদত্ত সনদ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কাছে হস্তান্তর করেছেন। বঙ্গবন্ধুর সেই বক্তব্যকে বিশ্ববাসীর কাছে সময়োপযোগী করে তুলে ধরতে আইসিটি ডিভিশন এই সামান্যতম ভূমিকা রাখার সুযোগ পেয়েছে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার। সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ মামুন আল রশিদ।

সারাবাংলা/জেজে/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন