শনিবার ২১ জুলাই, ২০১৮, ৬ শ্রাবণ, ১৪২৫, ৬ জিলক্বদ, ১৪৩৯

প্যারিসে ওয়ান প্লানেট সামিট আজ, যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

ডিসেম্বর ১২, ২০১৭ | ১১:৩৬ পূর্বাহ্ণ

বিশেষ সংবাদদাতা

ঢাকা: জলবায়ূ সম্মেলনে যোগ দিতে তিন দিনের সফরে ফ্রান্সের রাজধানী প্যারিস পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সন্ধ্যা সাতটা ৪০ মিনিটে প্যারিস পৌঁছান তিনি।

বাসস জানায়, আজ মঙ্গলবার প্যারিসে ‌‌ওয়ান প্লানেট সামিট শিরোনামে এই জলবায়ু সম্মেলন শুরু হচ্ছে। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সমন্বিত উদ্যোগ নিতে এই সম্মেলন কথা বলবেন বিশ্ব নেতারা।

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুটেরেস, বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এই সম্মলেনের সম্মিলিত আয়োজক।

ঢাকায় পাওয়া তথ্যে জানা গেছে, প্যারিসের চার্লস দ্য গল আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছালে সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীেদর নিয়ে যাওয়া হয় হোটেল ইন্টার কন্টিনেন্টাল প্যারিস দ্য লা গ্র্যান্ড-এ। সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, পরিবেশ ও বন সচিব ইসতিয়াক আহমদ, প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান, অতিরিক্ত প্রেসসচিব নজরুল ইসলাম, উপ-প্রেস সচিব মামুন-অর-রশিদ।

প্রধানমন্ত্রীর প্রেস উইং-এর এক সাংবাদিক প্রতিনিধি দলও তার সঙ্গে রয়েছেন।

এর আগে, সোমবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৩ ফ্লাইটে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

সারাবাংলা/এমএম

প্যারিসে ওয়ান প্লানেট সামিট আজ, যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী
প্যারিসে ওয়ান প্লানেট সামিট আজ, যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী