Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইনে আলোচিত ‘আনমনে তুমি’


২৯ জুন ২০১৮ ১৩:৪৭

নাটক আনমনে তুমি

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ভালোবাসা বিষয়টি আপেক্ষিক। কখন যে মানুষের মনে কারো জন্য ভালোবাসা তৈরী হয় সেটা কেউ বলতে পারেনা। ভালোবাসার ক্ষেত্রে নিজের মনের ওপর নিয়ন্ত্রণ থাকে না বলেই হয়তো মানুষ ভালোবাসা নামক মায়ায় জড়িয়ে যায়। কেউ সেই ভালোবাসা প্রকাশ করতে পারে, আবার কেউ প্রকাশ না করতে পেরে লিখে রাখে।

এরকম একটি প্রেক্ষাপট নিয়ে ছোট পর্দার নির্মাতা মাহমুদুর রহমান হিমি ঈদুল ফিতরে নির্মাণ করেছিলেন খণ্ড নাটক ‘আনমনে তুমি’। এটির গল্প লিখেছেন পরিচালক নিজেই। ইউটিউব চ্যানেলে এটি অবমুক্ত করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা পাচ্ছেন পরিচালক।

নাটকটি আলোচিত হওয়ায় স্বাভাবিকভাবেই আনন্দিত হিমি। তিনি মনে করেন এমন প্রশংসা আগামীতে ভালো কাজের দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। তিনি সারাবাংলাকে বলেন, ‘মানুষ এখন একই ধরনের প্রেমের গল্পের নাটক দেখতে চায়না। তারা নিশ্চই প্রেম বিষয়ে নাটক দেখতে চায় কিন্তু অন্যভাবে, ভিন্ন উপস্থাপনায়। আর এখন নাটক কতো সংখ্যক মানুষ দেখলো সেটার উপর নির্ভর করে মান বিবেচনা করা হয়। কিন্তু অনেক ভালোমানের নাটক আছে যেগুলো মানুষের কাছে অনলাইনের মাধ্যমে কম পৌঁছালেও সেগুলোর কাহিনী অসাধারণ। আমার নাটকটি হয়তো অতো সংখ্যক মানুষ দেখেনি, তবে যারা দেখেছে তারা প্রশংসা করছে। এটাই আমার প্রাপ্তি।’

নাটকটির গল্প গড়ে উঠেছে সানভি, অথৈ আর নাদিয়াকে নিয়ে। সামান্য ভুল বোঝাবুঝির কারনে সানভি ও নাদিয়ার দাম্পত্য জীবনের ইতি ঘটে। তারপর পার হয়ে যায় অনেক দিন। একদিন হঠাৎ সানভি ক্রনিক কিডনি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। সেখানে তার পাশের কক্ষে ব্রেইন টিউমার নিয়ে মৃত্যুর প্রহর গোনে চঞ্চল মেয়ে অথৈ। সে জানে দিনশেষে তাকে বাঁচিয়ে রাখার চেষ্টা ব্যর্থ হবে। তাই যতোদিন বাঁচবে, হেসে খেলে বাঁচবে। হাসপাতালে পরিচয় হয় সানভির সাথে। সানভির কাছে অথৈ প্রথমে বিরক্তির কারন হয়ে দাঁড়ালেও একটা সময় দু’জনের মধ্যে বন্ধুত্ব তৈরী হয়। অথৈ’র মনে সানভির জন্য ভালোবাসা তৈরী হয়। কিন্তু সানভির মনে তখনও ছেড়ে যাওয়া স্ত্রী নাদিয়ার জন্য অফুরন্ত ভালোবাসা জমে আছে। আনমনে উচ্চারিত হয় কেবল নাদিয়ার নাম। যার প্রমাণ অথৈ খুঁজে পায় সানভির ডায়রিতে। এরপর অথৈর অপারেশন হয়। তাকে বাঁচিয়ে রাখার সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশের পাড়ি জমায় অথৈ। ঠিক সেই মুহূর্তে ফিরে আসে নাদিয়া।

বিজ্ঞাপন

কেন্দ্রিয় তিন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, জাকিয়া বারী মম এবং পিয়া বিপাশা। এ পর্যন্ত ইউটিউবে নাটকটি ৫ লাখ ৪০ হাজারেরও বেশি মানুষ দেখেছে।

সারাবাংলা/আরএসও/পিএ

আনমনে তুমি নাটক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর