Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইত্যাদি এবার সমুদ্র সৈকতে


২৩ ডিসেম্বর ২০১৭ ২১:০৫

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘ইত্যাদি’ নিয়ে হানিফ সংকেত এবার কক্সবাজার। হিমছড়ির পথে মেরিন ড্রাইভের পাশে জমকালো সেট নির্মাণ করে ১৩ ডিসেম্বর ধারণ করা হয়েছে এবারের ইত্যাদির অনুষ্ঠান। সামনে পাহাড়, পেছনে সমুদ্র আর কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠানটি পেয়েছে ভিন্নমাত্রা।

এবারের পর্বে রয়েছে কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। সম্প্রতি তিনবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অর্জনকারী মাগুরার হালিমের ওপর রয়েছে একটি প্রতিবেদন। ১৯৯৫ সালে যাকে প্রথম দর্শকদের সামনে উপস্থাপন করেছিল ইত্যাদি। ঠাকুরগাঁও জেলার এক নিভৃত পল্লীতে গড়ে তোলা একটি ব্যতিক্রমধর্মী যাদুঘর ‘লোকায়ন জীবন বৈচিত্র্য যাদুঘর’-এর ওপরও প্রতিবেদন থাকছে।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে দু’টি। এরমধ্যে একটি গান গেয়েছেন চট্টগ্রামের সন্তান রবি চৌধুরী, সঙ্গে সৈকত শিল্পী জাহিদ। এছাড়া সাগর নিয়ে একটি পুরানো জনপ্রিয় গান ধারণ করা হয় সমুদ্র সৈকতে। গানটিতে মডেলিং করেছেন তারিন ও মীর সাব্বির। এছাড়াও রয়েছে চট্টগ্রামের শিল্পী মিঠুন চক্র ও ইমতিয়াজ আলী জিমির পরিবেশনায় যন্ত্র সংগীতের লীলামুখর খেলা-সাগর সংলাপ। সাগর পাড়ে ধারণ হবে বলে সাগরের ঢেউয়ের সঙ্গে একটি ব্যতিক্রমী যন্ত্রসংগীতের পরিকল্পনা করা হয় এবারের ইত্যাদিতে। ঢেউ আর যন্ত্রের তালে ব্যতিক্রমী এই যন্ত্রসংগীতটি দর্শকদের ভিন্ন স্বাদ দেবে বলে মনে করেন হানিফ সংকেত।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। রীতি মেনে ভীতি, কর্মফলের মর্মকথা, রাশিফলে বাসি কথা, সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব, চোর কথন, শপথ ভঙ্গের শপথসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

বিজ্ঞাপন

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ হয়েছে ফাগুন অডিও ভিশনের ব্যানারে। ২৯ ডিসেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ইত্যাদির এ পর্বটি।

সারাবাংলা/কেবিএন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর