Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুপ্রেরণার গল্পে ‘শোক হোক শক্তি’


২১ জুলাই ২০১৮ ১৪:৪২

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ভালোবাসা একটি মানবিক অনুভূতি। মানুষের আবেগের শক্তিশালী প্রকাশ হচ্ছে ভালোবাসা। তবে ভালোবাসা সবসময় একরকম থাকে না। ঠুনকো কারনেও ভেঙে যায় সম্পর্ক। একটা বড় দেয়ালও দাঁড়িয়ে যায় সম্পর্কের মাঝখানে। দু’জনের পথ বেঁকে যায় দুই দিকে । সৃষ্টি হয় মানসিক দূরত্ব।

বাস্তব জীবনে অনেকেই এ রকম সম্পর্ক  ভেঙে যাওয়ার মতো তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হন। এই তিক্ত অভিজ্ঞতা যেন তাদের জীবনে কোন নেতিবাচক প্রভাব ফেলতে না পারে সেজন্য সচেতনতা সৃষ্টি করতে ছোটপর্দায় জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ান নির্মাণ করেছেন খন্ডনাটক ‘শোক হোক শক্তি’। এটি রচনা করেছেন নির্মাতা নিজেই।

নাটক প্রসঙ্গে মিজানুর রহমান আরিয়ান সারাবাংলাকে বলেন, ‘এটি একটি অনুপ্রেরণার গল্প। মানুষের জীবনে প্রেমের সম্পর্ক ভেঙে যেতেই পারে। সম্পর্ক শেষ হওয়া মানেই জীবনের সবকিছু শেষ না। একে জীবনের অংশ হিসেবেই মেনে নিতে হবে। কেউ যেন সম্পর্ক ভেঙে যাওয়ার শোকে কাতর না হয়ে সেই শোককে শক্তিতে পরিণত করে সামনে এগিয়ে যেতে পারে সেজন্যই নাটকটি নির্মাণ করা।’

আরিয়ানের অন্যান্য নাটকের মতো এটিতেও একটি গান থাকছে। ‘তোমার শহরে আমি তোমাকে ছাড়াই ভালো থাকবো’ শিরোনামের গানটি লিখেছেন সোমেশ্বর অলি। সঙ্গীতায়োজন করছেন সাজিদ সরকার।

জহিরুল ইসলাম সোহেল প্রযোজিত নাটকটিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও সালহা খানম নাদিয়া। ঈদুল আযহায় এটি একটি বেরসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

সারাবাংলা/আরএসও/টিএস

আরিয়ান নাদিয়া নিশো


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর