Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রযোজনায় হিলারি-স্পিলবার্গ জুটি


৪ আগস্ট ২০১৮ ১০:৪৯

হিলারি ক্লিনটন ও স্পিলবার্গ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার জন্য দুইবার চেষ্টা করেছেন। একবার দলের প্রাইমারিতে হেরেছেন বারাক ওবামার কাছে, আরেকবার রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরেছেন মূল লড়াইয়ে। তবে যে লড়াইয়ের স্বপ্ন নিয়ে ‘সুপ্রীম লিডার’ হতে চেয়েছিলেন হিলারি ক্লিনটন, হারের পরও সেই লড়াইটা থামিয়ে দেননি যুক্তরাষ্ট্রের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

হিলারী মূলত নারী অধিকারের পক্ষে কথা বলেন। এর জন্য রাজনীতির বাইরেও বিভিন্ন দাতব্য কাজে নিয়মিত অংশগ্রহণ করেন। এবার তিনি বনে যাচ্ছেন প্রযোজক। হলিউডের নতুন একটি টিভি সিরিজে অর্থ লগ্নি করছেন হিলারি। প্রসঙ্গ মহিলাদের ভোটাধিকার নিয়ে আন্দোলন। সিরিজটিতে হিলারির সঙ্গে প্রযোজক হিসাবে জুটি বাঁধছেন স্টিভেন স্পিলবার্গও।


আরও পড়ুন :  ভালো আছেন রণবীর-আলিয়া


এলেইন ওয়েসের বই ‘দ্য ওম্যান’স আওয়ার: দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট’-এর গল্প অবলম্বনে তৈরি হবে টিভি সিরিজটি। বেশ কয়েকজন মহিলা নেত্রীর দশকের পর দশক লড়াই ও আন্দোলনের জেরে মার্কিন মহিলারা ভোট দেওয়ার অধিকার পেয়েছিলেন। যুক্তরাষ্ট্রের সংবিধানে ১৯তম সংশোধনী অনুমোদিত হয় তাদেরই প্রচেষ্টায়। সেই লড়াইয়ের ইতিহাস ওয়েসের বই থেকে দেখানো হবে টিভি পর্দায়।

সিরিজটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে হিলারি বলেছেন, ‌‘ব্যালট বাক্সই গণতন্ত্রের প্রাণ। এলেইন ওয়েসের অবিস্মরণীয় বইটি আমাদের সেই সমস্ত নেত্রীর কথা স্মরণ করিয়ে দেয়, যারা প্রবল আর্থিক, সামাজিক, রাজনৈতিক ও বর্ণবিদ্বেষী বাধার মুখেও লড়াই চালিয়ে গিয়েছেন। শেষ পর্যন্ত মার্কিন মহিলাদের ভোটাধিকার আদায় করেই ছেড়েছিলেন তারা।’

বিজ্ঞাপন

হিলারি জানান, এলেইন ও স্পিলবার্গের সঙ্গে কাজ করতে পেরে তিনি উত্তেজিত। এই সিরিজটি গোটা বিশ্বের সমস্ত মহিলাকেই অনুপ্রাণিত করবে বলে ধারণা করছেন এই ড্যামোক্রেট নেতা।

সারাবাংলা/টিএস/পিএম

‘দ্য ওম্যান’স আওয়ার: দ্য গ্রেট ফাইট টু উইন দ্য ভোট এলেইন ওয়েস ডোনাল্ড ট্রাম্প বারাক ওবামা স্টিভেন স্পিলবার্গ হিলারি ক্লিনটন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর