Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডানা মেললো ‘গাঙচিল’


৭ আগস্ট ২০১৮ ১১:১৪

গাঙচিল

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বাংলাদেশে উদাহরণ দেয়ার মতো সাহিত্যনির্ভর চলচ্চিত্র খুব বেশি নির্মিত হয়নি। হাতে গোনা যে কয়েকটি নির্মিত হয়েছে সেগুলো বিকল্প ধারার চলচ্চিত্র হিসেবে পরিচিত।

তারপরও কিছু নির্মাতা সাহস করে সাহিত্যনির্ভর ছবি নির্মাণ করছেন। নঈম ইমতিয়াজ নেয়ামুল তাদের একজন। সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ অবলম্বনে ছবি বানাচ্ছেন তিনি। আর এতে অভিনয় করবেন ফেরদৌস এবং পূর্ণিমা।

সোমবার (৬ আগস্ট) রাতে আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে কেন্দ্রীয় দুই অভিনয়শিল্পী ও পরিচালকের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানের শুরুতে পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘এটি একটি মৌলিক গল্পের বাণিজ্যিক ছবি। নাচ, গান, মারামারি- সবই থাকছে। সাহিত্যনির্ভর ছবি মানে যে এটা বিকল্পধারার তা নয়। এই ছবিতে চাইলেই কম বয়সী হিরো নিতে পারব না। কারণ উপন্যাসে যে চরিত্রের বর্ণনা রয়েছে তাকে ফুটিয়ে তুলতে গেলে ফেরদৌস ভাইয়ের মতো কাউকে লাগবে। আবার পূর্ণিমার চরিত্রটার ক্ষেত্রে একই অবস্থা। সিনেমা ও চরিত্রের সঙ্গে মানিয়ে শিল্পী নির্বাচন করা হয়েছে।’

চুক্তিবদ্ধ হওয়া নতুন ছবি প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘সাহিত্যনির্ভর ছবির প্রতি আমার এক ধরনের ভালোলাগা কাজ করে। আগেও আমি এই ধরনের অনেক ছবিতে অভিনয় করেছি।’


আরও পড়ুন :  সাবিনার কণ্ঠে লালনের গান, উপস্থাপনায় বন্যা


ফেরেদৌস এই ছবিতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন। যার নাম থাকবে সাগর। গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র হওয়ার কারণে সাংবাদিক চরিত্রে সহজে মানিয়ে যেতে পারবেন বলে জানান ফেরদৌস।

বিজ্ঞাপন

পূর্ণিমা বলেন, ‘পাঁচ বছর পর চলচ্চিত্রে ফিরছি। এই ছবিতে আমি মোহনা নামের একজন এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করব। এ ধরনের চরিত্র আমার জন্য নতুন। তবে বিশ্বাস করি চরিত্রটি ভালোভাবে ফুঁটিয়ে তুলতে পারব। আশাকরছি ভালো একটি ছবি।’

চিত্রনায়ক ফেরদৌসের নুজহাত ফিল্মস ও নঈম ইমতিয়াজ নেয়ামুল ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে। আগামী ডিসেম্বর মাস থেকে ঢাকা ও নোয়াখালির একটি চরে ছবির শুটিং শুরু হবে। খুব শিগগিরই জমকালো মহরত করে ছবি সম্পর্কে বিস্তারিত জানানো হবে বলে জানান নির্মাতা।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/আরএসও/পিএম

উপন্যাস ওবায়দুল কাদের গাঙচিল নঈম ইমতিয়াজ নেয়ামুল পূর্ণিমা ফেরদৌস

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর