Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগস্টে লুমিনের গান ‘বঙ্গবন্ধু’


১৩ আগস্ট ২০১৮ ১২:৩২

লুমিন

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

শোকাবহ আগস্টকে সামনে রেখে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হচ্ছে নতুন নতুন গান। দেশের জনপ্রিয় শিল্পী থেকে শুরু তরুণ শিল্পী সবাই আছেন এই তালিকায়। সম্প্রতি হয়ে গেলো বঙ্গবন্ধুকে নিয়ে আরও একটি গানের চিত্রায়ন। গানের শিরোনাম ‘বঙ্গবন্ধু’। গানটিতে কন্ঠ দিয়েছেন ফিডব্যাকের ভোকাল লুমিন। সুর করেছেন সাজেদ ফাতেমী। সংগীত আয়োজন করেছেন জে আর সুমন। মেহেরপুরের মুজিবনগর এবং ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘরে চিত্রায়িত হয়েছে গানটির মিউজিক ভিডিও। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈয়দ তানভীর আহমেদ।

বিজ্ঞাপন

‘সেদিনের সূর্যটা আলো নিয়ে নয়, উঠেছিল যেন শুধু রক্ত মেখে, অবাক চোখ মেলে বিশ্ববাসী, বীভৎস করুণ এক দৃশ্য দ্যাখে, ঘাতকের বুলেটে ঝাঁঝরা হলো, জাতির পিতার বুকের জমিন, শান্তির লাখো পাখি উড়ে গেল, ১৫ আগস্টের কালো সেই দিন।’ এমন কথার গানটি লিখেছেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।


আরও পড়ুন :  আইয়ুব বাচ্চুর নতুন উদ্যোগ


গান প্রসঙ্গে কন্ঠশিল্পী লুমিন বলেন, ‘গানের কথা ও সুর দুটোই আমার ভীষণ ভালো লেগেছে। আমিও তাই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। গানের গীতিকার দেওয়ান লালন আহমেদ বলেন, ‘বুকের মাঝে ধারণ করি দেশপ্রেম, ধারণ করি মহান মুক্তিযুদ্ধ, বুকের মাঝে ধারণ করি মহান নেতা বঙ্গবন্ধুকে। সেই প্রত্যয় নিয়ে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বঙ্গবন্ধুর স্মরণে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দিতেই আমার এই গান।’

‘বঙ্গবন্ধু’ গানটি ১৪ আগস্ট প্রকাশ হবে।

সারাবাংলা/পিএ/পিএম

ফিডব্যাক বঙ্গবন্ধু বঙ্গবন্ধু জাদুঘর মিউজিক ভিডিও মুজিবনগর লুমিন সাজেদ ফাতেমী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর