Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লক্ষ্মীবাঈঃ জননী সাহসিনী


১৫ আগস্ট ২০১৮ ১৫:১৩

মনিকর্নিকা

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

ঝাঁসির রানী লক্ষ্মীবাঈ। ভারতীয় উপমহাদেশের স্বাধীনতার ইতিহাসে এক গুরুত্বপূর্ণ চরিত্র। ১৮৫৭ সালের সিপাহী বিদ্রোহে তার ছিল অনন্য অবদান। এছাড়াও ঔপনিবেশিক সময়ের অনেক যুদ্ধে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই জননী সাহসিনী। তার জীবনী থেকেই বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা, নাম মনিকর্নিকা। যেখানে লক্ষ্মীবাঈ চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রনৌত।

বুধবার (১৫ আগস্ট) সকালে প্রকাশিত হয়েছে মনিকর্নিকা সিনেমার প্রথম পোস্টার। ঝাঁসির রানীকে দেখানো হয়েছে যোদ্ধাবেশী নারী হিসেবে। ঘোড়সওয়ার রানীর এক হাতে তলোয়ার, চোখেমুখে ক্রদ্ধরূপ, আর পিঠে রাখা শিশু সন্তান। অর্থাৎ যুদ্ধেও নারীর মাতৃরূপকে বেশ ভালোভাবেই ফুটিয়ে তুলেছে মনিকর্নিকা ছবির পোস্টার।

মনিকর্নিকা পরিচালনা করছেন রাঁধাকৃষ্ণ জাগারলামোদি। কঙ্গনা ছাড়াও ‘মনিকর্নিকা’তে রয়েছেন অঙ্কিতা লোখান্ডে, যিশু সেনগুপ্ত এবং সনু সুদ। আসছে বছরের জানুয়ারি মাসের ২৫ তারিখে মুক্তি পাবে ছবিটি। এর আগে অক্টোবরের ২ তারিখে আসবে ছবিটির টিজার। নভেম্বর ১৯ তারিখে আসবে ট্রেইলার।

জানুয়ারির ২৫ তারিখে একই দিনে বক্স অফিসে মুখোমুখি হবেন সাবেক প্রেমিক জুটি কঙ্কনা ও হৃত্বিক রোশন। ‘কৃশ’ তারকার ‘সুপার থার্টি’ মুক্তি পাবে কঙ্গনার ‘মনিকর্নিকা’ ছবির সঙ্গে। হৃত্বিকের ছবিটি চলতি বছরের নভেম্বরে আসার কথা থাকলেও কঙ্গনার সঙ্গে লড়াইয়ের খাতিরে ছবি মুক্তির তারিখ বদলে দেয়া হয়েছে। বলিউডের একটি সূত্র জানাচ্ছে, কঙ্গনাকে ‘উচিত শিক্ষা’ দিতেই এই কাজটি করেছেন হৃত্বিক।

এদিকে, মনিকর্নিকা ছবির পর ফেব্রুয়ারির ২২ তারিখে মুক্তি পাবে কঙ্গনার ‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবিটি। এতে অভিনয় করেছেন রাজকুমার রাও। প্রকাশ কোবেলামোদি পরিচালিত এই ছবি প্রযোজনা করেছেন একতা কাপুরের প্রযোজনা প্রতিষ্ঠান বালাজি মোশন পিকচার।

বিজ্ঞাপন

এছাড়াও, রণবীর কাপুরের সঙ্গে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন কঙ্গনা। ‘জিন্দাবাদ’ নামের পুরোপুরি মারপিটধর্মী এই ছবিটি পরিচালনা করবেন ‘মম’ সিনেমার লেখক গিরিশ কোহলি। পরিচালক হিসেবে এটিই হতে যাচ্ছে গিরিশের প্রথম সিনেমা।

সারাবাংলা/টিএস/পিএ

কঙ্গনা রনৌত মনিকর্নিকা রানী লক্ষ্মীবাঈ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর