Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড়পর্দায় মুক্তি পাচ্ছে নায়ক রাজের প্রামাণ্যচিত্র


১৭ আগস্ট ২০১৮ ১৪:০১

রাজ্জাক

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

জানা গিয়েছিল শুধু টিভিতিই প্রচার হবে রাজ্জাকের জীবনী নির্ভর প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’। কিন্তু না, শুধু টিভিপর্দায় নয় বড়পর্দাতেও দেখা যাবে দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়ক রাজের জীবনের নানা অধ্যায়।

২১ আগস্ট নায়করাজ রাজ্জাকের প্রথম মৃত্যুবার্ষিকী। আর সেদিনই নায়ক রাজের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুক্তি দেয়া হচ্ছে প্রামাণ্যচিত্রটি। শাইখ সিরাজ নির্মিত ‘রাজাধিরাজ রাজ্জাক’ মুক্তি পাবে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে।

কেউ চাইলে ২১ আগষ্টের আগেও দেখে নিতে পারেন ‘রাজাধিরাজ রাজ্জাক’। আজ (১৭ আগস্ট) ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হতে যাচ্ছে নায়করাজ রাজ্জাকের জীবনী নির্ভর প্রামাণ্যচিত্র। এটি প্রচার হবে চ্যানেল আইয়ের পর্দায় বিকাল সাড়ে ৩টায়।

প্রামাণ্যচিত্রটির অভিষেক উপলক্ষে ১৬ আগস্ট বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলনের। আয়োজনে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রখ্যাত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক ফারুক, নির্মাতা আমজাদ হোসেন, সুরকার আলাউদ্দীন আলী, শিল্পী সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা, মিশা সওদাগর, চলচ্চিত্র সমালোচক চিন্ময় মুৎসুদ্দী, শফিউজ্জামান খান লোদী। আয়োজনে উপস্থিত ছিলেন নায়করাজের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্জাকের সহধর্মিনী খায়রুন্নেসা, দুই পুত্র বাপ্পারাজ ও সম্রাট।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রামাণ্যচিত্রের নির্মাতা শাইখ সিরাজ। অনুষ্ঠানে বক্তারা বলেন, নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত এই প্রামাণ্যচিত্র সময়োপযোগী ও দায়িত্বশীল উদ্যোগ। বাংলাদেশের খ্যাতিমান মানুষদের বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে এইরকম প্রামাণ্যচিত্র নির্মাণের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’ নির্মাণের প্রশংসা করে বলেন, ‘নায়করাজের কর্ম ও জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় তুলে ধরে শাইখ সিরাজ এক যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি রাজ্জাকের সিনেমাগুলো বাংলাদেশ ফিল্ম আর্কাইভে পৃথকভাবে সংরক্ষণের উদ্যোগ গ্রহণের কথা জানান। সে সঙ্গে তিনি একটি ফিল্ম জাদুঘর নির্মাণের আশ্বাস দেন।’

সারাবাংলা/পিএ/টিএস

নায়ক রাজ প্রামাণ্যচিত্র বায়োপিক রাজ্জাক শাইখ সিরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর