Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেহাল চলচ্চিত্রের ঈদের বাজার


২১ আগস্ট ২০১৮ ১৩:০৭

ঈদের সিনেমা

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ঈদুল আজহায় বেহাল দশা চলচ্চিত্র বাজারের। ঈদে কয়টি সিনেমা মুক্তি পাবে তা চূড়ান্ত হয়েছে ঈদের আগের দিনে এসে। এতে করে হল মালিকরা সিদ্ধান্ত নিতে পারছেন না কোন সিনেমা প্রদর্শন করবেন তাদের হলে।

ঈদের বাকি একদিন (২১ আগস্ট)। রাজধানীর নামী সিনেমা হল বলাকা, সেখানে এখনও কোনো ব্যানার লাগেনি ঈদের সিনেমার। সরেজমিনে ঘুরে জানা গেল হলটিতে প্রদর্শিত হবে ‘মনে রেখ’ সিনেমা। কিন্তু সিনেমার পরিবেশক এখনও সেই হলে ব্যানার পোস্টার পাঠাতে পারেনি।


আরও পড়ুন :  ঈদুল আজহায় জিটিভির যতো আয়োজন


বলাকা সিনেমা হলে কর্মরত একজন কর্মী জানান, বলাকায় ‘বেপরোয়া’ ছবিটি প্রদর্শনের কথা ছিল। কিন্তু সিনেমাটির প্রযোজক এখন ছবিটি বড় করে মুক্তি দিতে চাচ্ছেন না। হঠাৎ করে এমন সিদ্ধান্তে সমস্যায় পড়েছে হল কর্তৃপক্ষ। ঈদের দিন বলাকা হলে শো-শুরু হবে বেলা ৩টা থেকে।

অন্যদিকে রাজধানীর আরেক নামী সিনেমা হল মধুমিতা। সেখানেও প্রদর্শিত হবে ‘মনে রেখ’ ছবিটি। কিন্তু সেখানেও নেই ঈদের কোনো প্রস্তুতি। সরেজমিনে গিয়ে দেথা গেল হলের বাইরে ঝুলছে ‘ভাইজান এলো রে’ ছবির ব্যানার। আর হলের সামনে বসেছে গরুর হাট।

মধুমিতা থেকে একটু সামনে অর্থাৎ টিকাটুলিতে ‘অভিসার’ নামের আরেকটি সিনেমা হল। সেখানে প্রদর্শিত হবে ক্যাপ্টেন খান। তবে হলের মূল ব্যানারে এখনও আসেনি পরিবর্তন। সেখানে ঝুলছে ধূমকেতুর বড় ব্যানার।

ঈদে সিনেমা মুক্তি দিতে চাওয়া প্রযোজকরা ছবির কাজ শেষ করতে এবং সেন্সর করাতে এত সময় নিয়েছেন যে, ঈদের আগের দিনেও তাদের পোস্ট প্রোডাকশনের কাজ করতে হচ্ছে। আর সেন্সর নিয়ে প্রচণ্ড বিরক্তি প্রকাশ করেছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি এবং সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি জানান, সিডিউল ছাড়াই সেন্সর প্রদর্শনীতে বসতে হয় তাদের। হঠাৎ করেই তাদের ফোন করে নিয়ে যাওয়া হয় সেন্সর বোর্ডে। আর এই ঘটনা নাকি অনেকদিন ধরেই চলছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  নওশাবার জামিন নামঞ্জুর


ঈদে সিনেমা মুক্তির তালিকা চূড়ান্তভাবে জমা পড়ল চারটি ছবি। এগুলো হলো জান্নাত, মনে রেখ, ক্যাপ্টেন খান ও বেপরোয়া। এর মধ্যে বেপরোয়া ছবিটি ঢাকার বাইরে সর্বোচ্চ দুটি হলে মুক্তি পেতে পারে। পরে ছবিটি বড় করে মুক্তি দেয়া হবে, জানিয়েছে প্রযোজনা সূত্র।

ছবি: আশীষ সেনগুপ্ত

সারাবাংলা/পিএ/টিএস

ঈদের সিনেমা বলাকা মধুমিতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর