Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংকট নিরসনে এগিয়ে এলেন মমতা


২৩ আগস্ট ২০১৮ ১৬:০১

kolkata-chanel-closed

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

শিল্পীদের কর্ম রিতির কারণে ভারতের পশ্চিমবাংলার টালিগঞ্জে যে শুটিং সংকট চলছে সেটি নিরসনে এগিয়ে এসেছেন প্রদেশটির মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গতকাল বুধবার তথ্য সংস্কৃতি দপ্তর থেকে সমস্যা সমাধানের উদ্যোগ শুরু হয়। সে লক্ষ্যে বৃহস্পতিবার সচিবালয় নবান্নে সবপক্ষকে নিয়ে বৈঠকে বসছেন মমতা। বৈঠকে অভিনেতা, কলাকুশলী ও প্রযোজকদের সঙ্গে কথা বলে সমাধানের পথ দেখাবেন এই তৃণমূল নেত্রী।

বিজ্ঞাপন

দেনা-পাওনার হিসেব নিয়ে গত পাঁচদিন ধরে বন্ধ আছে টালিগঞ্জের শুটিং। বকেয়া পারিশ্রমিক না পাওয়ায় শিল্পীরা শুটিংয়ে বিরতি দিয়েছেন। তবে বৃহস্পতিবারের বৈঠক নিয়ে আশার আলো দেখছে সংশ্লিষ্ট সবপক্ষই। যদিও এরই মধ্যে নতুন এক জটিলতা মাথাচাড়া দিয়েছে। যার মূলে রয়েছে আরেকটি সমঝোতাপত্র (মেমোর‌্যান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং)।

টলিপাড়ার কলাকুশলীদের সংগঠন ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া এবং প্রযোজক ও হল মালিকদের সংগঠন ইমপার মধ্যে ত্রিবার্ষিক চুক্তিতে সম্প্রতি কিছু বদল এনেছেন সংশ্লিষ্ট প্রযোজকরা। আর সেই নিয়ম বলবৎ করতে তারা চেষ্টার ত্রুটি রাখবেন না বলে জানিয়েছেন। এই মহলের ইঙ্গিত, নতুন চুক্তি নিয়ে ফেডারেশনের সঙ্গে মতানৈক্য দেখা দিলে তারা সিনেমার শুটিং বন্ধ করে দিতেও পিছপা হবেন না। তখন বড় পর্দাতেও ছড়িয়ে পরবে শুটিং সঙ্কটের ছায়া।

এদিকে নতুন এপিসোডের অভাবে গত কয়েকদিন ধরে মেগা ধারাবাহিকগুলোর পুরনো এপিসোড দেখিয়েছে কলকাতার বেশ কয়েকটি টিভি চ্যানেল। তাতেও রক্ষা হয়নি। গতকাল থেকে বন্ধ রাখা হয়েছে বেশ কয়েকটি বিনোদনমূলক টিভি চ্যানেল। ধারাবাহিকগুলোর নতুন এপিসোডের অভাবে এবং অন্যান্য বিনোদনমূলক অনুষ্ঠানও টলিউডে শুটিং না হওয়ায় চ্যানেলগুলোর হাত কার্যত শূণ্য। বৃহস্পতিবারও  কলকাতার প্রথম সারির বেশ কয়েকটি টিভি চ্যানেল বন্ধ আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

টালিগঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর